ঢাকা - আগস্ট ২১, ২০১৯ : ৫ ভাদ্র, ১৪২৬

এইচএসসির ফলাফল জানবেন যেভাবে

নিউজ ডেস্ক
জুলাই ১৭, ২০১৯ ০৯:৩৬
৩৬ বার পঠিত

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশিত হচ্ছে আজ। সকালে শিক্ষামন্ত্রী ড. দিপুমনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বোর্ড চেয়ারম্যানদের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল তুলে দেবেন। শিক্ষার্থীরা নিজেদের শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও শিক্ষাবোর্ডগুলোর ওয়েবসাইট ও মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবেন।

যেভাবে ফল জানবেন:

আটটি সাধারণ শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার্থীদের মোবাইল ফোনের মাধ্যমে ফল পেতে HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ এসএমএসে ফল জানা যাবে।

মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীদের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে MAD স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

কারিগরি শিক্ষা বোর্ডের ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

পরীক্ষার্থীরা সমন্বিত ওয়েবসাইট www. educationboardresults.gov.bd এবং সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল সংগ্রহ করতে পারবে।

বেলা ১টা থেকে পরীক্ষার্থীরা নিজেদের শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট ও মোবাইলের মাধ্যমে এ ফলাফল জানতে পারবে।



মন্তব্য