ঢাকা - জুলাই ২৩, ২০১৯ : ৮ শ্রাবণ, ১৪২৬

পাকিস্তানে দু’টি ট্রেনের সংঘর্ষে নিহত ১৪

নিউজ ডেস্ক
জুলাই ১২, ২০১৯ ০৯:৪৩
৩৪ বার পঠিত

পাকিস্তানে একটি যাত্রীবাহী ট্রেনের সাথে মালবাহী একটি ট্রেনের সংঘর্ষে অন্তত ১৪ জন নিহত ও ৭৯ জন আহত হয়েছেন। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার সকালে পাঞ্জাবের রহিম ইয়ার খান জেলার সাদিকাবাদের ওয়ালহার রেলওয়ে স্টেশনে ঘটনাটি ঘটেছে।

প্রাথমিক খবরের বরাতে কর্মকর্তারা জানিয়েছেন, সিগন্যাল চেঞ্জের সময় যাত্রীবাহী আকবর এক্সপ্রেস লুপ লাইনে ঢুকে পড়ে স্টেশনে দাঁড়িয়ে থাকা মালবাহী ট্রেনটিকে আঘাত করে। এতে যাত্রীবাহী ট্রেনটির পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয় এবং বহু যাত্রী হতাহত হয় ও বগিগুলোতে আটকা পড়ে। আকবর এক্সপ্রেস লাহোর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর কোয়েটায় যাচ্ছিল বলে রহিম ইয়ার খান জেলার ডেপুটি কমিশনার জামিল আহমদ জানিয়েছেন।

ক্ষতিগ্রস্ত ট্রেনটির সব যাত্রীকে সরিয়ে নেয়া হয়েছে এবং লাইন পরিষ্কার করার কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি। উদ্ধারকর্মীদের পাশাপাশি পুলিশ ও পাকিস্তান সেনাবাহিনীর সদস্যরাও উদ্ধারকাজে সহায়তা করেছেন বলে পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন। এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট বার্তায় তিনি বলেন, সাদিকাবাদের ট্রেন দুর্ঘটনায় আমি মর্মাহত। হতাহতদের পরিবারের জন্য আমার সমবেদনা। প্রার্থনা করছি আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন। ইতোমধ্যে আমি রেলমন্ত্রীকে জরুরি পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছি।

নিহতদের প্রত্যেকের পরিবারকে ১৫ লাখ রুপি ও আহতদের প্রত্যেককে পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেয়ার কথা ঘোষণা করেছেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমদ। দুর্ঘটনার কারণ তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। গত মাসে দেশটির হায়দ্রাবাদে যাত্রীবাহী আরেকটি ট্রেনের সাথে একটি মালবাহী ট্রেনের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছিল।

ডন ও রয়টার্স



মন্তব্য