ঢাকা - জুলাই ২৩, ২০১৯ : ৮ শ্রাবণ, ১৪২৬

শ্রীলঙ্কা সফরে কে হচ্ছেন টাইগার কোচ?

নিউজ ডেস্ক
জুলাই ১০, ২০১৯ ১১:০৫
১৫ বার পঠিত

সদ্যই শেষ হলো বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। এবার দরজায় কড়া নাড়ছে শ্রীলঙ্কা সিরিজ। ভিভিআইপি নিরাপত্তার গ্যারান্টি পেয়ে পূর্ব নির্ধারিত শ্রীলঙ্কা সফরে রাজি হয়েছে বিসিবি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চলতি মাসেরই ২৩ তারিখ রাজধানী কলম্বো যাওয়ার কথা মাশরাফিদের।

এই মুহূর্তে টাইগার সমর্থকদের সবচেয়ে বড় প্রশ্ন, শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের কোচ হচ্ছেন কে? কারণ বিশ্বকাপ থেকে দেশে ফেরার পরদিনই চাকরি হারিয়েছেন প্রধান কোচ স্টিভ রোডস।

বিশ্বকাপে দল খারাপ করায় চুক্তির মেয়াদ শেষ হওয়ার একমাস আগেই হেড কোচ রোডসকে বিদায় করে দিয়েছে বিসিবি। তার সঙ্গে দুই বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং সুনিল জোশিও কাটা পড়ছেন।

পাশাপাশি ব্যক্তিগত কারণে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের সঙ্গে যাচ্ছেন না ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি। এমতাবস্থায় বিকল্প ভাবতে হচ্ছে বাংলাদেশকে।

সময় খুব কম হওয়ায় স্থায়ী কোচ নিয়োগ দেয়া আদৌ সম্ভব নয় বলে মনে করছেন বিসিবির কর্মকর্তারা। তাই `ভারপ্রাপ্ত কোচ` দিয়েই শ্রীলঙ্কা সফর শেষ করার সম্ভাবনা বেশি। সেক্ষেত্রে নাম আসছে বর্তমান ম্যানেজার খালেদ মাহমুদ সুজন-এর।

হাথুরুসিংহে চলে যাওয়ার পর বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত কোচ ছিলেন খালেদ মাহমুদ। ২০১৮ সালের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেছিলেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার। তাকে নিয়ে সমালোচনাও ছিল ব্যাপক। স্টিভ রোডস যুগ শেষে আবারও দেশের ক্রিকেটাঙ্গনের বাতাসে সুজনের কোচ হওয়ার গুঞ্জন শোনা যাচ্ছে।



মন্তব্য