ঢাকা - জুন ২১, ২০১৯ : ৬ আষাঢ়, ১৪২৬

১০০ মিলিয়ন দাম কমে গেল নেইমারের!

নিউজ ডেস্ক
জুন ১২, ২০১৯ ০৯:৫০
১২২ বার পঠিত

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা থেকে কিনেছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কিন্তু ইন্টারন্যাশনাল সেন্টার ফর স্পোর্টস স্টাডিজের (সিআইইস) প্রতিবেদন বলছে, নতুন মৌসুম শুরুর আগেই নেইমারের দাম কমে গেছে প্রায় ১০০ মিলিয়ন। অথচ ২০১৯ সালের শুরুতেও নেইমারের বাজারমূল্য ছিল ২১৩ মিলিয়ন ইউরো।

নেইমারের বাজারদর পড়ে যাওয়ার বড় কারণ ইনজুরি। ফরাসি পত্রিকা লে’কিপ জানিয়েছে, দুই বছর আগে পিএসজিতে যোগ দেয়ার পর মাত্র ৫২ শতাংশ ম্যাচে মাঠে নামতে পেরেছেন নেইমার। একই সময়ে পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো ৭৭ শতাংশ ও আর্জেন্টিনার লিওনেল মেসি খেলেছেন ৮৭ শতাংশ ম্যাচ। চলতি মৌসুমে ফরাসি লিগ ওয়ানে মাত্র ১৭ ম্যাচ খেলেছেন নেইমার। আর চ্যাম্পিয়ন্স লীগের নকআউট পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচগুলোও মিস করেন। চোটের কারণে নেইমার আসন্ন কোপা আমেরিকাতে খেলতে পারছেন না।

সঙ্গে যোগ হয়েছে নতুন ঝামেলা। এক নারী তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছে। এই ঘটনার পরপরই নেইমারের সঙ্গে আর বিজ্ঞাপন নির্মাণ না করার ঘোষণা দিয়েছে আমেরিকান বহুজাতিক প্রতিষ্ঠান মাস্টারকার্ড। বিজ্ঞাপনী চুক্তি বাতিলের ঘোষণা আসতে পারে নাইকি ও রেড বুলের তরফ থেকেও। বাজার দর তো আর এমনি এমনি পড়েনি নেইমারের।



মন্তব্য