ঢাকা - জুন ২১, ২০১৯ : ৬ আষাঢ়, ১৪২৬

এবার ঈদে দেশে থাকছেন না প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
মে ১৯, ২০১৯ ১৬:০৪
৪৮৯ বার পঠিত

এবার ঈদে দেশে থাকছেন না প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দীর্ঘদিন পর এবারই তিনি দেশের বাইরে ঈদুল ফিতর উদযাপন করবেন। ঈদের আগেই বিশ্বের গুরুত্বপূর্ণ কয়েকটি দেশ সফরের কথা রয়েছে তার।

এ দিকে প্রধানমন্ত্রী দেশে না থাকায় এবার গণভবনে শুভেচ্ছা বিনিময়ও আর হচ্ছে না। ফলে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে খানিকটা হতাশা বিরাজ করছে। কারণ, ঈদের দিন প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন সর্বস্তরের নেতাকর্মীর জন্য উন্মুক্ত করে দেয়া হয়। সেখানে সবাই খুব কাছ থেকে প্রধানমন্ত্রীর সাথে শুভেচ্ছা বিনিময় করে আসছিলেন।

প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে জানা গেছে, এবার ঈদের আগেই বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দেশ সফরের কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এসব দেশে রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে অংশ নিবেন তিনি। এর মধ্যে আগামী ২৮ মে একটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে জাপান যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। সেখান থেকে ৩১ মে সৌদি আরব সফরের কথা রয়েছে তার। সেখানে ওআইসি সম্মেলনে যোগ দেয়ার কথা রয়েছে। এ ছাড়া পবিত্র ওমরাহ পালন করবেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, সৌদি আরব থেকে সংযুক্ত আরব আমিরাত (দুবাই), ইউরোপের জার্মানি, লুক্সেমবার্গ এবং ফিনল্যান্ড সফরের সম্ভাবনা রয়েছে শেখ হাসিনার। তবে তিনি কোথায় ঈদুল ফিতর উদযাপন করবেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

আওয়ামী লীগ সূত্র জানায়, প্রতিবার রোজা এবং ঈদকে কেন্দ্র করে নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর সান্নিধ্য পান। বিশেষ করে রমজানে বিভিন্ন শ্রেণী পেশা ও রাজনৈতিক নেতাকর্মীদের জন্য আলাদা ইফতার আয়োজন করে থাকেন প্রধানমন্ত্রী। এ ছাড়া ঈদের দিন গণভবনের দরজা উন্মুক্ত থাকায় বিশাল লাইন পড়ে যায় গণভবন এলাকায়। তৃণমূল নেতাকর্মীরা দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীর সান্নিধ্য পান এবং মতবিনিময় করে নানা অভিযোগ, অনুযোগ ও নিজেদের চাওয়া-পাওয়ার বিষয়টি তুলে ধরেন। এতে নেতাকর্মীরা আরো উজ্জীবিত হন। কিন্তু এবারের পরিস্থিতি ছিল শুরু থেকেই ভিন্ন। কারণ এবার প্রথম রোজা থেকেই প্রধানমন্ত্রী দেশের বাইরে ছিলেন। লন্ডন থেকে চোখের চিকিৎসা সেরে দেশে ফিরলেও নেতাকর্মীদের খুব একটা সাক্ষাৎ দিচ্ছেন না তিনি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী খুব একটা বাইরে বের হচ্ছেন না তিনি। ধুলাবালি এবং মানুষের কোলাহল থেকে খানিকটা দূরে থাকছেন তিনি। সে জন্য গণভবনেও নেই ইফতার পার্টির তেমন আয়োজন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের সূত্রগুলো বলছে, ঈদের পর দেশে ফিরে নেতাকর্মীদের ঘিরে আবারো পুরোদমে তৎপর হয়ে উঠবেন প্রধানমন্ত্রী। আগামী কাউন্সিল সামনে রেখে বিভিন্ন জেলার নেতাকর্মীদের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলে উজ্জীবিত করবেন তিনি।



মন্তব্য