ঢাকা - মে ২০, ২০১৯ : ৫ জ্যৈষ্ঠ, ১৪২৬

চেন্নাই সুপার কিংসকে ১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন মুম্বাই

নিউজ ডেস্ক
মে ১৩, ২০১৯ ১৬:০৩
৫৬ বার পঠিত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১২তম আসরে চেন্নাই সুপার কিংসকে মাত্র ১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিলে চতুর্থবারের মতো শিরোপা ঘরে তুললেন রোহিত শর্মারা।

ভারতের হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা। আগে ব্যাট করে চেন্নাইকে ১৫০ রানের টার্গেট দেয় মুম্বাই। সর্বোচ্চ ৪১ রান করে অপরাজিত ছিলেন পোলার্ড। এ ছাড়া মুম্বাইয়ের কোনো ব্যাটসম্যানই ৩০ রানের বেশি করতে পারেননি।

দ্বিতীয় সর্বচ্চ রান আসে ডি-ককের ব্যাট থেকে। তিনি ২৯ রান করেন। ২৩ রান করে সাজঘরে ফিরেন ইশান কিশান। চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন দীপক চাহার। দুটি করে উইকেট নেন ইমরান তাহির ও শার্দুল ঠাকুর।

টার্গেটে খেলতে নেমে ওয়াটসনের দুর্দান্ত ব্যাটিংয়েও জিততে পারেনি চেন্নাই। ৬৮ বলে ৮০ রান করেন ওয়াটসন। ডু-প্লেসির ব্যাট থেকে আসে ২৬ রান। দুই ওপেনার ওয়াটসন-ডু প্লেসি ছাড়া চেন্নাইয়ের কোনো ব্যাটসম্যানই সুবিধা করতে পারেননি। শেষ দিকে ব্রাভো ১৫ রান করেন। এই তিনজন ছাড়া চেন্নাইয়ের কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের মুখ দেখেননি।

মুম্বাইয়ের হয়ে দুর্দান্ত বোলিং করেন বুমরাহ। চার ওভার বল করে ১৪ রান দিয়ে দুই উইকেট নেন। মালিঙ্গা বোধড়ক মার খেলেও শেষ বলে উইকেট নিয়ে জিতিয়ে দেন মুম্বাইকে। তিনি চার ওভার বল করে ৪৯ রান দিয়ে এক উইকেট নেন।

এবারের আসরে ফাইনালসহ চার দেখায় প্রতিবারই চেন্নাইকে হারিয়েছে মুম্বাই। এ ছাড়া সবমিলিয়ে ২৭ বারের সাক্ষাতে জয়ের পাল্লাটা ভারী মুম্বাইয়ের দিকে। তারা জিতেছে ১৬ ম্যাচে, ধোনির চেন্নাইয়ের জয় ১১টিতে।



মন্তব্য