ঢাকা - মে ২০, ২০১৯ : ৫ জ্যৈষ্ঠ, ১৪২৬

সংসদীয় কমিটিতে বিএনপির ৫ এমপি

নিউজ ডেস্ক
মে ০১, ২০১৯ ০৯:৫৪
১৮৪ বার পঠিত

শপথ গ্রহণের চব্বিশ ঘণ্টার মধ্যে একাদশ জাতীয় সংসদের সংসদীয় স্থায়ী কমিটি সংশোধন করে বিএনপির পাঁচজন সংসদ সদস্যকে মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে স্থান করে দেয়া হয়েছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে একাদশ সংসদের দ্বিতীয় অধিবেশনের সমাপনী দিনে সংসদ নেতা ও প্রধানমন্ত্রীর পক্ষে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর প্রস্তাব মতে সংবিধানে ৭৬ অনুচ্ছেদ অনুযায়ী এসব কমিটি পুর্নগঠন করে তাদের অন্তভুক্ত করা হয়।

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন উকিল আব্দুস সাত্তার। এই কমিটির সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরু। অর্থ-মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন হারুন রশিদ। কমিটির সভাপতি এএইচএম মাহমুদ আলী।

ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন মো. আমিনুল ইসলাম। এই কমিটির সভাপতি মকবুল হোসেন। সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন জাহিদুর রহমান। কমিটির সভাপতি জাতীয় পার্টির রুস্তম আলী ফরাজী। এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে স্থান পেয়েছেন মোশাররফ হোসেন। এই কমিটির সভাপতি সাবেক মন্ত্রী মোস্তাফিজুর রহমান।



মন্তব্য