ঢাকা - এপ্রিল ২৪, ২০১৯ : ১১ বৈশাখ, ১৪২৬

বৈশাখে রাজধানীতে যেসব সড়কে যান চলাচল বন্ধ

নিউজ ডেস্ক
এপ্রিল ১৪, ২০১৯ ১১:১৮
৫৩ বার পঠিত

পহেলা বৈশাখ উপলক্ষে রাজধানীতে আজ রোববার বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, টিএসসি, ধানমন্ডি রবীন্দ্র সরোবর ও হাতিরঝিল এলাকায় বিভিন্ন সংগঠন দিনব্যাপী বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করবে। এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব স্থানে লাখো মানুষের সমাগম হবে। এসব এলাকায় যানবাহন চলাচলের লক্ষ্যে ডিএমপির পক্ষ থেকে বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণসক্রান্ত কিছু নির্দেশনা জারি করা হয়েছে।

রাজধানীর বাংলামোটর-রূপসী বাংলা-শাহবাগ-টিএসসি-দোয়েল চত্বর, ইন্টারকন্টিনেন্টাল-কাকরাইল-মৎস্য ভবন-কদম ফোয়ারা, মৎস্য ভবন-শাহবাগ-কাঁটাবন, পলাশী-শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট ক্রসিং, বকশীবাজার-শহীদ মিনার-টিএসসি, শহীদুল্লাহ হল ক্রসিং-দোয়েল চত্বর, নীলক্ষেত-টিএসসি সড়কে যান চলাচল বন্ধ থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তবে যান চলাচলের বিকল্প রুট হচ্ছে, মিরপুর রোড-সায়েন্স ল্যাবরেটরি-নিউ মার্কেট-আজিমপুর-বকশীবাজার-চানখাঁরপুল-গুলিস্তান,রাসেল স্কয়ার-সোনারগাঁও-রেইনবো-মগবাজার-মালিবাগ-রাজমণি-ইউবিএল-গুলিস্তান,মহাখালী-সাতরাস্তা-মগবাজার কাকরাইল-রাজমণি-ইউবিএল-গুলিস্তান, ফার্মগেট-সোনারগাঁও-বাংলা মোটর-মগবাজার-মৌচাক-মালিবাগ-খিলগাঁও।

এ ছাড়া উত্তর দিক থেকে আগত গাড়িগুলো হলি ফ্যামিলি হাসপাতাল রোড, পুরাতন এলিফ্যান্ট রোড, পূর্ব–দক্ষিণ দিকের গাড়িগুলো আবদুল গণি রোডে, দক্ষিণ দিকের গাড়িগুলো কার্জন হল থেকে বঙ্গবাজার হয়ে ফুলবাড়িয়া পর্যন্ত, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি মৎস ভবন থেকে কার্পেট গলি ও শিল্পকলা একাডেমির গলিতে, ভিআইপি ও মিডিয়ার গাড়ি সুগন্ধা থেকে অফিসার্স ক্লাবের সড়কে এবং দক্ষিণ–পশ্চিম দিকের গাড়ি কাঁটাবন থেকে নীলক্ষেত হয়ে পলাশী পর্যন্ত পার্কিং করা যাবে।

রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যানকেন্দ্রিক যানবাহন ডাইভারশন

সোনারগাঁও ক্রসিং, বাংলামোটর ক্রসিং, পরিবাগ গ্যাপ, নেভাল চিপ গলি, সাকুরার গলি, পুলিশ ভবন ক্রসিং, সবজিবাগান ক্রসিং, মিন্টো রোড পূর্ব প্রান্ত, অফিসার্স ক্লাব ক্রসিং, সুগন্ধা ক্রসিং, কাকরাইল চার্চ ক্রসিং, শিল্পকলা একাডেমি গলি, দুদকের গলি, কার্পেট গলি, মৎস্য ভবন ক্রসিং, ইউবিএল ক্রসিং, জিরো পয়েন্ট ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, রোমানা চত্বর ক্রসিং, বকশীবাজার ক্রসিং, পলাশী ক্রসিং, নীলক্ষেত ক্রসিং, কাঁটাবন ক্রসিং, আজিজ সুপার মার্কেট ক্রসিং, প্রশাসন একাডেমি গলি ও শাহবাগ ক্রসিং।



মন্তব্য