ঢাকা - এপ্রিল ২৪, ২০১৯ : ১১ বৈশাখ, ১৪২৬

নারীদের 'আইপিএল' আয়োজন করতে যাচ্ছে বিসিসিআই

নিউজ ডেস্ক
এপ্রিল ১১, ২০১৯ ২০:০৭
৫০ বার পঠিত

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড-ওয়েলসে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। ২৩ এপ্রিলের মধ্যে প্রতিটি দলকে স্কোয়াড ঘোষণা করতে হবে। যদিও বিসিসিআই আগেই জানিয়েছে যে, তারা ২৩ এপ্রিল পর্যন্ত অপেক্ষা করবে না। তার আগেই বিশ্বকাপের দল ঘোষণা করা হবে।

এখনও পর্যন্ত যা ঠিক হয়েছে, ১৫ এপ্রিল বিশ্বকাপের দল ঘোষণা করতে পারে বিসিসিআই। ১৫ এপ্রিল মুম্বাইয়ে বিসিসিআই'র সদর দফতরে বোর্ড কর্মকর্তাদের সঙ্গে আলোচনায় বসবেন সিওএ কমিটির সদস্যরা। আইপিএলসহ একাধিক বিষয় নিয়ে আলোচনা করা হবে।

বিশ্বকাপের প্রাথমিকভাবে দল তৈরি। এ কথা আগে জানিয়েছিলেন নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ। তবে বিশ্বকাপের দলে চার নম্বর জায়গা নিয়ে ভাবনা-চিন্তা করার কথা বলেছিলেন তিনি। চার নম্বর জায়গার জন্য আম্বাতি রায়ডু, ঋষভ পন্থ, কেএল রাহুল এবং দীনেশ কার্তিকের মধ্যে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে দ্বিতীয় অলরাউন্ডার নিয়েও ভাবনা-চিন্তা করছে নির্বাচক কমিটি। এক্ষেত্রে রবীন্দ্র জাদেজা এবং বিজয় শঙ্করের মধ্যে একজনকে বেছে নেওয়া হবে। ১৫ জনের চূড়ান্ত দল ঘোষণা করে হবে আগামী সোমবার।

এসবের মাঝে আরও একটি ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে সিওএ কমিটি। নারীদের আইপিএল আয়োজন করার কথা জানিয়েছে ভারতীয় বোর্ড। তবে সেটাকে মিনি আইপিএল বলাই যথাযথ হবে। কারণ মাত্র তিনটি দলকে নিয়ে আয়োজিত হবে আইপিএল। মোট ম্যাচ হবে চারটি। রাত আটটা থেকেই দেখানো হবে ম্যাচগুলি। একটি ম্যাচ হবে বিশাখাপত্তনমে। বাকি ম্যাচগুলি হবে বেঙ্গালুরুতে। ম্যাচের তারিখ নিয়ে এখনও পাকাপাকি কিছু জানায়নি বোর্ড।



মন্তব্য