ঢাকা - মার্চ ২১, ২০১৯ : ৭ চৈত্র, ১৪২৫

‘ঘরের কাজের মতোই সহজ কাজ রাজনীতি’

নিউজ ডেস্ক
মার্চ ১৪, ২০১৯ ০৮:৪৯
৬৭ বার পঠিত

টালিগঞ্জের শীর্ষস্থানীয় নায়িকা নুসরাত জাহানের কাছে রাজনীতিতে পা রাখাটা আসলে বাড়ির কাজের মতোই একটা কাজ। তিনি জানিয়েছেন, এই নতুন ভূমিকার জন্য তার সিনেমার ক্যারিয়ার কোনভাবে ক্ষতিগ্রস্ত হবে না। তিনি খুব ভালোভাবেই দু'টি দায়িত্বে ভারসাম্য রেখে কাজ করতে পারবেন। ভারতের আসন্ন জাতীয় নির্বাচনে পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দল তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বীতা করবেন তিনি।

এ বিষয়ে সংবাদ মাধ্যমকে নুসরাত বলেন, ‘বাড়ি সামলানো ও সিনেমার শুটিং করা এই দুটো কাজই ছিল এতদিন ধরে আমার ফুল টাইম জব। এ বার আমার মনে হয় মানুষের জন্য কাজ করার সময়। যে কোনও দুটো বিষয়কেই এক সাথে সামলানো কিছুটা কঠিন হয়, কিন্তু অসম্ভব নয়।

মঙ্গলবার লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে নাম ঘোষণার পরে এমন কথাই বলেন নুসরাত। আগামী মাসে অনুষ্ঠিত হবে ভারতের জাতীয় পার্লামেন্ট(লোকসভা) নির্বাচন। নির্বাচনে উত্তর ২৪ পরগনার বসিরহাট আসন থেকে লড়বেন নুসরাত জাহান।

আঠাশ বছর বয়সী অভিনেত্রী আরও বলেন, ‘তরুণ প্রজন্ম এখন জীবনের কঠিনতম কাজগুলিকেও যথেষ্ট দক্ষতার সঙ্গে সামলাতে পারে।' কাজেই যেভাবে তিনি নিজের বাড়ি ও সিনেমার ক্যারিয়ার সামলাচ্ছেন, তার পরে এই নতুন দায়িত্বও তিনি ভালভাবেই পারবেন বলে বিশ্বাস করেন অভিনেত্রী।

নুসরাত বলেন, ‘আমরা যখন কোনও সিনেমার শুটিং শুরু করি, প্রথমে একটু নার্ভাস লাগে। তার মানে এই নয় যে রাজনৈতিক জীবন নিয়ে আমি খানিকটা নার্ভাস। তবে হ্যাঁ, এটা একটা বড় দায়িত্ব ঠিকই। এই দায়িত্ব আমাকে পূরণ করতেই হবে।’

নুসরাতের মতে, ‘মানুষ এত দিন আমার সিনেমা ভালোবেসেছেন। এ বার আমার দায়িত্ব জনপ্রতিনিধি হিসেবে তাদের সেই ভালোবাসা ফিরিয়ে দেওয়া এবং কর্তব্যে অবিচল থাকা।’

নাগরিকদের জন্য কি কোনও বার্তা রয়েছে? জবাবে নুসরাত বলেন, ‘আপাতত শুধু এটুকুই প্রত্যাশা করবো, আমি যখন মানুষের জন্য কাজ করব তারা যেন আমার পাশে থাকেন। ঠিক যে ভাবে এত দিন তারা আমার সিনেমার পাশে থেকেছেন।’

নুসরাত বিশ্বাস করেন না যে, একজন অভিনেতার অভিনয় জীবনকে শেষ করে দিতে পারে রাজনীতি অথবা অভিনেতার জীবনের ব্যস্ত শিডিউল থেকে বেশ কয়েকটা দামি ঘন্টাকেও রাজনীতি কেড়ে নিতে পারে।

তিনি বলেন, এগুলো প্রায় ২৫ বছর পুরনো সব ধারনা। তরুণ প্রজন্ম প্রত্যেকটা উন্নয়নের বিষয়ে সচেতন, তাই এ ধরনের ধারণা আজকাল অচল। আমার সিনেমার ক্যারিয়ার শেষ হয়ে গিয়েছে বলে আমি রাজনীতিতে ঢুকছি তেমনটা তো ঘটেনি। আমি একসাথে দুটোই চালাতে চাই।

সূত্র : এনডিটিভি



মন্তব্য