ঢাকা - মার্চ ২১, ২০১৯ : ৭ চৈত্র, ১৪২৫

ডাকসু নির্বাচনে ৩০ ডিসেম্বরের নির্বাচনের পুনরাবৃত্তি : ফখরুল

নিউজ ডেস্ক
মার্চ ১১, ২০১৯ ২১:৫৩
৯ বার পঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুনরাবৃত্তি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার বিকেলে রাজধানীর মতিঝিলে জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে মির্জা ফখরুল এ কথা বলেন।

ফখরুল বলেন, ডাকসু নির্বাচন নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টসহ দেশের রাজনৈতিক নেতৃত্ব আশাহত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা সরকারি দলের ছাত্র সংগঠনের ভোট ডাকাতি, গুণ্ডামি ও সন্ত্রাসের প্রতিবাদ করেছে বলেও মনে করেন মির্জা ফখরুল। বলেন, শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি পূর্ণ সমর্থন রয়েছে ঐক্যফ্রন্টের। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও ডাকসু নির্বাচন নিয়ে দায়ী করা হয়। মির্জা ফখরুল আরো অভিযোগ করেন, দেশের সব ধরনের নির্বাচনী ব্যবস্থাই ভেঙে পড়েছে।

মির্জা ফখরুল বলেন, ‘৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের পুনরাবৃত্তি আজ জাতি দেখল। সরকারি ছাত্র সংগঠনের যে ভোট ডাকাতি, গুণ্ডামি, সন্ত্রাস তার প্রতিবাদ করেছে (শিক্ষার্থীরা) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের অংশগ্রহণ এটার মধ্যে, যেটা তারা দেখতে পেয়েছে এবং তার প্রতিবাদ করেছে। এই অনিয়ম যেটা ঘটেছে আমরা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে তার নিন্দা জানাচ্ছি, প্রতিবাদ করছি এবং আমরা ছাত্রদের ন্যায্যা দাবির প্রতি সমর্থন জানাচ্ছি।’



মন্তব্য