ঢাকা - আগস্ট ২৩, ২০১৯ : ৭ ভাদ্র, ১৪২৬

মাদক-জঙ্গিবাদ-সন্ত্রাস প্রতিরোধে সবাইকে সজাগ থাকতে হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১২, ২০১৯ ১৩:৩০
১৩১ বার পঠিত

মাদক-জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে সবাইকে সজাগ থাকার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মাদক-জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধে সবাইকে সজাগ থাকতে হবে। ২০১৪ ও ২০১৫ সালে বিএনপি জামায়াতের অগ্নিসন্ত্রাস প্রতিরোধ করতে বিশেষ করে রেলের নিরাপত্তায় আনসার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

আনসার ভিডিপি একাডেমি সফিপুর গাজীপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৯ তম জাতীয় সমাবেশ ও কুচকাওয়াজ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশের ৪১টি ব্যাটালিয়নে পার্বত্য ও সমতলে আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে আনসার বাহিনী। নিরাপত্তার দায়িত্ব দক্ষতার সাথে পালন করছে এ বাহিনী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪০ হাজার ১৮৩ টি ভোটকেন্দ্রে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করেছে তারা। তাদের অংশগ্রহণে ভোট সুষ্ঠু ও সুন্দর হয়েছে। এ দায়িত্ব পালন করতে গিয়ে ৫ জন আনসার বাহিনীর সদস্য প্রাণ হারিয়েছেন।

এ বাহিনীর উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে সরকার উল্লেখ করে শেখ হাসিনা বলেন: ৯৬ সালে সরকারে এসে আমরা নানা পদক্ষেপ নিয়েছি, ৯৮ সালে তাদের জাতীয় পতাকা দিয়েছি। বিসিএস ক্যাডারে উন্নিত করা হয়েছে। জননিরাপত্তা ও শান্তি শৃঙ্খলা বজায় রাখায় আনসার বাহিনীর যেকোনে সমস্যা সমাধানে আওয়ামী লীগ সরকার মনোযোগী। আনসার ভিডিপি ব্যাংক তৈরি করে দিয়েছি আর্থিক স্বচ্ছলতার জন্য।



মন্তব্য