ঢাকা - জুন ২৫, ২০১৯ : ১০ আষাঢ়, ১৪২৬

বিএনপি কীভাবে আশা করে বিজয়ী হবে: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
জানুয়ারি ১০, ২০১৯ ১৯:১০
১১১ বার পঠিত

নিজেদের মনোনয়ন নিলামে তোলার পরও বিএনপি কীভাবে নির্বাচনে জয়লাভের আশা করেছিল তা নিয়ে প্রশ্ন তুলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার রাজধানীতে এক আলোচনা সভায় তিনি বলেন, ‘যারা এমন মনোনয়ন বাণিজ্য করেছে বা তা নিলামে তুলেছে তারা কীভাবে আশা করে যে, বিজয়ী হবে?’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কৃষিবিদ ইনস্টিটিউশনে এ আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি অনুষ্ঠিত একাদশ জাতীয় নির্বাচনে বিএনপির ব্যর্থতার কারণ সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনে বিএনপির ব্যর্থতার পেছনে কারণ কী ছিল তা দলটির নেতাদের ভেবে দেখতে হবে। তারা নির্বাচন (২০১৪ সালের সাধারণ নির্বাচন) প্রতিহত করার চেষ্টা করে সফল হতে পারেনি। কারণ দেশের জনগণ আমাদের পাশে এসে তাদের প্রতিহত করেছে। বিএনপি ২০১৩ ও ২০১৪ সালে আগুন সন্ত্রাস চালিয়ে নির্বাচন প্রতিহত করতে চেয়েছিল।

তিনি বলেন, সরকার পতনের জন্য বিএনপি ২০১৫ সালে মানুষ পুড়িয়ে মারার আন্দোলন করেছে। জনগণ তা মেনে নিতে পারেনি।

পাকিস্তানের কারাগারে ২৯০ দিন বন্দী থাকার পর লন্ডন ও নয়াদিল্লি হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি স্বাধীন বাংলাদেশে প্রত্যাবর্তন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।



মন্তব্য