ঢাকা - মার্চ ১৯, ২০১৯ : ৪ চৈত্র, ১৪২৫

তরুণদের কর্মসংস্থানে এগিয়ে আসার আহ্বান রাষ্ট্রপতির

নিউজ ডেস্ক
জানুয়ারি ১০, ২০১৯ ০৯:১৯
৫৬ বার পঠিত

পর্দা উঠল ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার। বুধবার বিকেলে মেলার উদ্বোধন করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। উদ্বোধনী অনুষ্ঠানে তরুণদের কর্মসংস্থানে এগিয়ে আসতে সরকারের পাশাপাশি ব্যবসায়ীদেরও আহ্বান জানান রাষ্ট্রপতি।

দেশের মাটিতে দেশি-বিদেশি পণ্যের সবচেয়ে বড় আসর ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলা। এগিয়ে যাওয়া বাংলাদেশের আবহে সাজানো হয়েছে এবারের মেলা। পণ্যের পসরা সাজিয়ে এরই মধ্যে রাজধানীর শের-ই-বাংলা মাঠে বসেছে ২২ দেশসহ দেশি পণ্য উৎপাদকদের প্রায় ৬শ’ স্টল।

বুধবার বিকেলে মাসব্যাপী এ উৎসবের উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এর আগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে আলোচনা পর্বে যোগ দেন রাষ্ট্রপ্রধান। উৎপাদনের পাশাপাশি পণ্যের মান ঠিক রাখার দিকে ব্যবসায়ীদের দৃষ্টি দিতে বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে প্রতিযোগী দেশগুলোর সঙ্গে ব্যবসা ও বাণিজ্যে টিকে থাকতে হলে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। এজন্য দক্ষতা অর্জনের পাশাপাশি বাণিজ্য সম্প্রসারণ, নতুন বাজার সৃষ্টি ও পণ্যের বহুমুখীকরণেও মনযোগী হতে হবে।

তরুণদের জন্য কর্মসংস্থান সৃষ্টিতে এগিয়ে আসারও আহ্বান জানান রাষ্ট্রপতি।

তিনি বলেন, প্রতিবছর হাজার হাজার তরুণ উচ্চশিক্ষা নিয়ে বের হচ্ছে। এসব মেধাবী তরুণদের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা খুবই জরুরি। এজন্য সরকারের পাশাপাশি আপনাদেরও এগিয়ে আসতে হবে। ব্যবসা করা সরকারের কাজ নয়। ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের সহযোগিতা করাই সরকারের কাজ।

ফেব্রুয়ারির ৮ তারিখ পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত প্রতিদিন চলবে মেলা।



মন্তব্য