ঢাকা - ডিসেম্বর ১২, ২০১৮ : ২৭ অগ্রহায়ণ, ১৪২৫

ইসি পুনর্গঠনের অবস্থা এখন আর নেই: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক
ডিসেম্বর ০৫, ২০১৮ ২০:৪৯
৭৯ বার পঠিত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে কমিশন পুনর্গঠনের বাস্তবসম্মত অবস্থা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, এখন যারা নির্বাচন কমিশনকে পুনর্গঠনের কথা বললেন। তারা নির্বাচন বানচালেরই চেষ্টা করছে। কমিশন পুনর্গঠনের কোন বাস্তব সম্মত অবস্থা নেই।

বুধবার সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তিন নেতার মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

বিএনপির শীর্ষ নেতাদের মনোনয়ন বাতিল করে সরকার পুতুল নাচের খেলা আয়োজন করেছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, তাদের মনোনয়ন প্রক্রিয়াটাই একটা পুতুল নাচের খেলা। সরকার কেন করবে, নির্বাচন কমিশন কি সরকার?

তিনি বলেন, নির্বাচন কমিশন স্বাধীন আচরণ করে যাচ্ছে। পুতুল নাচের খেলা, যেমনি নাচাও তেমনি নাচে। কামাল হোসেন তো নামকাওয়াস্তে নেতা, অনেক দুঃখে কষ্টে নির্বাচনটাই করছেন না। নেতাও নেই মাথাও নেই এই দলকে কে ভোট দেবে। মানুষ জিজ্ঞেস করবে কে হবেন প্রধানমন্ত্রী? কি জবাব দেবেন মির্জা ফখরুল সাহেব! যখন নির্বাচন কমিশন তাদের পক্ষে না থাকে তখন তো নির্বাচন কমিশন সৎ মা হয়ে যায়।

ওবায়দুল কাদের বলেন, আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে আমরা গণতন্ত্রের যাত্রা শুরু করেছি। আজকে আমরা এই অঙ্গীকারই করবো, গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার সংগ্রাম অব্যাহত রাখব।



মন্তব্য