ঢাকা - ডিসেম্বর ১২, ২০১৮ : ২৭ অগ্রহায়ণ, ১৪২৫

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন হাফিজ

নিউজ ডেস্ক
ডিসেম্বর ০৫, ২০১৮ ২০:০৮
১৬ বার পঠিত

নিউজিল্যান্ডের বিপক্ষে আবুধাবি টেস্টের পরই টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার মোহাম্মদ হাফিজ। মঙ্গলবার (৪ ডিসেম্বর) অবসরের ঘোষণা দিয়েছেন তিনি।

মোহাম্মদ হাফিজ বলেন, দেশের হয়ে আমি ৫৫টি টেস্ট খেলেছি, এ জন্য নিজেকে সম্মানিত বোধ করছি। এবার টেস্ট ফরম্যাট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। পাকিস্তানের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে বেশি মনোযোগী হব। আগামী বছর আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দিকেই আমি বেশি নজর দিতে চাই। পাশাপাশি দলের নেতৃত্বও দিয়েছি। আমি খুবই সন্তুষ্ট যে দীর্ঘ ১৫ বছর নিজের সেরাটা দিয়ে দেশের জন্য খেলার চেষ্টা করেছি।

২০০৩ সালের আগস্টে করাচিতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেক হয় হাফিজের। এরপর থেকে দেশের জার্সি গায়ে ৫৫টি টেস্ট খেলেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টেস্টসহ ৫৫ টেস্টের ১০৪ ইনিংসে ৩,৬৪৪ রান করেছেন হাফিজ। ১০টি সেঞ্চুরির সঙ্গে ১২টি হাফ-সেঞ্চুরিও করেছেন তিনি। ব্যাট হাতে তাঁর সেরা ইনিংস ২২৪ রান। ২০১৫ সালে খুলনায় বাংলাদেশের বিপক্ষে ক্যারিয়ার-সেরা ইনিংস খেলেন তিনি। বল হাতেও পারদর্শী হাফিজ। ব্রেক-থ্রু এনে দিতে বেশ পারদর্শী তিনি। উইকেট নিয়েছেন ৫৩টি।

তবে সীমিত ওভারের ক্রিকেট খেলে যাবেন হাফিজ। এখন পর্যন্ত ২০৩টি ওয়ানডে ও ৮৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।



মন্তব্য