ঢাকা - ডিসেম্বর ১২, ২০১৮ : ২৭ অগ্রহায়ণ, ১৪২৫

সাকিব-মাহমুদুল্লাহর জুটিতে ভালোভাবেই দিন শেষ করলো টাইগাররা

নিউজ ডেস্ক
নভেম্বর ৩০, ২০১৮ ১৯:৩৪
১৮ বার পঠিত

ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে বাংলাদেশের দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচের প্রথম ইনিংসের প্রথম দিন শেষে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ২৫৯ রান সংগ্রহ করেছে। দিনে শেষে সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদের জুটিতে ভালোভাবেই দিন শেষ করেছে টাইগাররা। সাকিব আল হাসান ১১৩ বলে ৫৫ এবং মাহামুদুল্লাহ ৫৯ বলে ৩১ রান করে অপরাজিত রয়েছেন।

টসে জিতে ব্যাটিং নেয় টাইগাররা। মিরপুরের স্পিন সহায়ক উইকেটে রান তোলাই যেখানে কষ্টকর, সেখানে বাজে শট খেলে ফিরে গেছেন সৌম্য-মুমিনুল-মিঠুনরা। অভিষেকে ১৯৯ বলে ৭৬ রানের দারুণ এক ইনিংস খেলেছেন সাদমান ইসলাম।

বাংলাদেশকে ভালো শুরু এনে দেন সৌম্য সরকার এবং অভিষিক্ত সাদমান ইসলাম। এরপর ১৯ রান করে আউট হন সৌম্য। দারুণ ফর্মে থাকা মুমিনুল হক লাঞ্চের ঠিক আগমুহূর্তে দলীয় ৮৭ রানে কেমার রোচের বলে বাজে শটে চেইসের হাতে ধরা পড়েন ব্যক্তিগত ২৯ রানে।

এরপর দেবেন্দ্র বিশুর গুগলি বুঝতে না পেরে ব্যক্তিগত ২৯ রানে সৌম্য-মুমিনুলের পথে হাঁটা দেন মিঠুন। মিঠুনের বিদায়ের পর আবারও উইন্ডিজকে বড় ব্রেক থ্রু এনে দেন লেগ স্পিনার দেবেন্দ্র বিশু। তার বলে এলবিডাব্লিউ হয়ে থামে অভিষিক্ত সাদমানের ১৯৯ বলে ৬ বাউন্ডারিতে ৭৬ রানের ইনিংস।

বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টেস্টে ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করা মুশফিক ব্যক্তিগত ১৪ রানে শেমরন লুইসের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে গেলে বেশ বিপদেই পড়ে যায় বাংলাদেশ।

এরপর সাকিব এবং মাহমুদুল্লাহর দুর্দান্ত জুটিতে ৫ ইউকেটে ২৫৯ রান সংগ্রহ করে ভালোভাবেই দিন শেষ করে টাইগাররা।



মন্তব্য