ঢাকা - অক্টোবর ১৬, ২০১৮ : ৩০ আশ্বিন, ১৪২৫

বহুদিন পরে হলেও বাংলাদেশের জনগণ বিচার পেয়েছে: আইনমন্ত্রী

নিউজ ডেস্ক
অক্টোবর ১০, ২০১৮ ১৬:১৮
১৩৭ বার পঠিত

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সন্তোষ প্রকাশ করে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বহুদিন পরে হলেও বাংলাদেশের জনগণ বিচার পেয়েছে।

বুধাবার (১০ অক্টোবর) ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় পরবর্তী প্রতিক্রিয়ায় সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হক একথা বলেন ।

আনিসুল হক বলেন, ষড়যন্ত্রের মূল নায়ক তারেক রহমান। তারেক রহমানের মৃত্যুদণ্ড হওয়া উচিত ছিল। রায় পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করে পরবর্তী পদক্ষেপ নিবো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন তারেক রহমান, কায়কোবাদ ও হারিছ চৌধুরীর সর্বোচ্চ শাস্তির জন্য আপিল করা হবে কিনা সেই সিদ্ধান্ত নেয়া হবে পূর্ণাঙ্গ রায় পাওয়ার পর।

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টুসহ ১৯ জনের মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়েছে। আর বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমান এবং খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার বেলা ১১টা ৪০ মিনিটে রাজধানীর নাজিমউদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারের পাশে স্থাপিত বিশেষ আদালতে ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন এ রায় ঘোষণা করেন।



মন্তব্য