ঢাকা - ডিসেম্বর ১৪, ২০১৮ : ৩০ অগ্রহায়ণ, ১৪২৫

পাকিস্তানের জালে ১৪ গোল দিল বাংলাদেশ

নিউজ ডেস্ক
আগস্ট ১০, ২০১৮ ০৫:২৭
৪৪৬ বার পঠিত

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে নবাগত পাকিস্তানকে ১৪-০ গোলে বিধ্বস্ত করেছে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। প্রথম ম্যাচ জেতায় সেমিফাইনালের পথে এক পা দিয়ে রাখল মারিয়া-মনিকারা।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধে ছয়টি এবং দ্বিতীয়ার্ধেও আট গোল করে পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। ম্যাচে মোট ৫৮ শট নিয়েছে বাংলাদেশ। প্রতিপক্ষ পাকিস্তান একটি শটও নিতে পারেনি।

প্রথমার্ধে তহুরা করেন দুই গোল। বাকি চার গোলের একটি করে আসে মারিয়া মাণ্ডা, মানিকা চাকমা,আঁখি খাতুন ও শামসুন্নাহারের শট থেকে। দ্বিতীয়ার্ধে আরও ভয়ানক হয়ে উঠে মারিয়া-মনিকারা। গোলের নেশা যেন পেয়ে বসে বাংলাদেশ শিবিরে। দ্বিতীয়ার্ধে নেমেই হ্যাট্রিক তুলে নেন তহুরা। গোল পেয়েছেন আক্রমণভাগে ভাগে থাকা অনেকেই।

বাংলাদেশের পক্ষে শামসুন্নাহার ৫টি গোল করেন। এছাড়া, তহুরা খাতুন, সাজেদা খাতুন ও আনাই মোগিনি দুটি করে এবং মনিকা চাকমা, মারিয়া মাণ্ডা ও আঁখি খাতুন করে একটি করে গোল করেন।

এই পাকিস্তানের বিপক্ষে এর আগে মেয়েদের জাতীয় দলও দারুণ সাফল্য পেয়েছিল। ২০১০ সালে ঢাকায় এসএ গেমসে অনূর্ধ্ব-২৩ দল ২-০ গোলে হারায় এবং একই বছর প্রথম নারী সাফ চ্যাম্পিয়নশিপে ২-০ গোলে জিতেছিল বাংলাদেশ।

সম্প্রতি বাংলাদেশের মেয়েরা দারুণ ফুটবল খেলছে। ২০১৪ সালে নেপালে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে প্রথম শিরোপা জিতেছিল। এরপর তাজিকিস্তানে একই টুর্নামেন্টে শিরোপা জেতে। এর পর ঢাকায় এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে, গত বছর ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে এবং গত এপ্রিলে হংকংয়ে চার জাতি জকি কাপে শিরোপা জিতেছিল তারা।

আগামী ১৩ আগস্ট নেপাল অনূর্ধ্ব-১৫ নারী দলের বিপক্ষে শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দল।



মন্তব্য