ঢাকা - আগস্ট ১৫, ২০১৮ : ৩০ শ্রাবণ, ১৪২৫

বঙ্গমাতা প্রেরণা শক্তি এবং সাহসের উৎস ছিলেন: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
আগস্ট ০৯, ২০১৮ ১৬:৩২
১১৪ বার পঠিত

বাংলাদেশের স্বাধীনতা যারা চায়নি তারাই ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করেছিল। বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মন্তব্য করেন।

এ দেশের স্বাধীনতা যুদ্ধের সময় বঙ্গমাতা বিশেষ অবদান রেখেছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রতিটি আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুর পাশে থেকে অনুপ্রেরণা যুগিয়েছেন তিনি। বঙ্গমাতা সব সময় আওয়ামী লীগের নেতাকর্মীদের খোঁজ খবর রাখতেন এবং সহযোগিতা করতেন বলেও জানান শেখ হাসিনা।

এ সময় শেখ হাসিনা আরও বলেন, 'এই স্বাধীনতা অর্জনের পেছনে তার যে অবদান রয়েছে, তার যে ত্যাগ তিতিক্ষা রয়েছে, তিনি জীবনে কিছু চাননি। তিনি সাদাসিধা কাপড় পড়তেন। এমনকি ধানমন্ডি ৩২ এর বাড়িতেই তিনি ছিলেন। পাকিস্তানের হানাদার বাহিনীর দালালরা যারা দেশের স্বাধীনতা চাননি, যারা দেশের সঙ্গে বেইমানি করেছে তারাই ১৫ আগস্টের ঘটনা ঘটিয়েছে। আমার মাকেও তারা ছাড়েনি। পুরো পরিবারকে নির্মমভাবে হত্যা করেছে। যে স্বাধীনতার জন্যে আমার মা ত্যাগ স্বীকার করেছে, আমার আব্বার আকাঙ্ক্ষা ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্য মুক্ত দেশ গড়ার লক্ষেই কাজ করে যাচ্ছি।’

শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এতিম, প্রতিবন্ধী ও দুঃস্থদের মাঝে খাবার ও বস্ত্র বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ কমিটি। আজ সকালে রাজধানীর আজিমপুর এতিমখানা মাঠে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এতিমখানার শিক্ষার্থী ও এলাকা কয়েকশ দুঃস্থর মাঝে খাবার বিতরণ করেন।

এ উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় বিশেষ মোনাজাত করা হয়।



মন্তব্য