ঢাকা - অক্টোবর ২০, ২০১৮ : ৫ কার্তিক, ১৪২৫

১০৫ কেন্দ্রে পুনরায় ভোটের দাবি মঞ্জুর

নিউজ ডেস্ক
মে ১৬, ২০১৮ ১৫:১৫
৭৬ বার পঠিত

মঙ্গলবার সমাপ্ত খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু নির্বাচনকে ভোট ডাকাতির একটি নতুন সংস্করণ অভিহিত করে ফলাফল প্রত্যাখান করেছেন। দাবি জানিয়েছেন ১০৫টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের। বুধবার সকাল ১০টায় নগরীর কেডি ঘোষ রোডস্থ বিএনপি অফিসে আহূত এক প্রেস ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

ব্রিফিংকালে তিনি বলেন, তিন সপ্তাহের এ নির্বাচনে আমি যেসব আশঙ্কা ব্যক্ত করেছিলাম সেসবই সত্য প্রমাণিত হয়েছে। নির্বাচনী প্রচারণায় শেষদিনে সরকারের ইলেকশন ইঞ্জিয়িারিংয়ের যেসব পরিকল্পনার কথা বলেছিলাম সেগুলো ভোট গ্রহণের দিন প্রয়োগ করা হয়েছে। জলদস্যু, বনদস্যু, ভূমিদস্যু, মাদকসম্রাট এবং আশপাশের জেলাগুলো থেকে সন্ত্রাসীদের জড়ো করে এবং সারাদেশ থেকে একটি বিশেষ ব্যাচের পুলিশদের খুলনা এনে তাদের ব্যবহার করে নগরবাসীর ভোট দেয়ার স্বপ্ন চুরমার করে দেয়া হয়েছে। স্থানীয় সরকারের এ নির্বাচনে সরকার সকল শক্তি প্রয়োগ করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। এ নির্বাচনে নির্বাচন কমিশন ও সরকারের পরাজয় হয়েছে। বিজয় হয়েছে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনের। খুলনা সিটির নির্বাচন দেশের রাজনৈতিক সঙ্কট বাড়াবে।

নজরুল ইসলাম মঞ্জু ভোট ডাকাতি হওয়া ১০৫টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ, ৪৫টি কেন্দ্রে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ, গ্রেফতার ২০০ নেতাকর্মীর মুক্তি এবং ভোট ডাকাতির সাথে জড়িত পুলিশ ও নির্বাচনী কর্মকর্তাদের শাস্তি প্রদানের দাবি জানান।



মন্তব্য