ঢাকা - এপ্রিল ২৬, ২০১৮ : ১২ বৈশাখ, ১৪২৫

হায়দরাবাদের হয়ে সাকিবের দারুণ শুরু

নিউজ ডেস্ক
এপ্রিল ১০, ২০১৮ ১৪:৪২

নয় উইকেটের বড় জয় দিয়ে আইপিএল শুরু সাকিব আল হাসানের করেছে হায়দরাবাদ। প্রথমে ব্যাট করা রাজস্থান সাকিব-কাউলদের তোপে পড়ে নয় উইকেট হারিয়ে স্কোরকার্ডে জমা করে ১২৫ রানের সাদামাটা সংগ্রহ। জবাবে নয় উইকেট আর ২৫ বল হাতে রেখেই ম্যাচ জিতে নেয় স্বাগতিকরা।

সোমবার সন্ধ্যায় রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে বোলিং বেছে নিয়েছিল হায়দরাবাদ। ইনিংসের তৃতীয় ওভারেই বল হাতে দেখা গিয়েছিল সাকিবকে। তবে প্রথম তিন ওভারে কোনো উইকেটের দেখা পাননি বিশ্বসেরা অলরাউন্ডার। চতুর্থ ওভারে প্রথম উইকেট তুলে নেওয়ার এক বল পরেই সাকিব তুলেছিলেন আরো একটি উইকেট। রাহুল ত্রিপাঠির সাথে দারুণ ব্যাট করা সানজু স্যামসনকেও ফিরিয়েছেন সাকিব।

সবমিলিয়ে চার ওভারে বল করে ২৩ রান খরচায় বাংলাদেশের টি-টোয়েন্টি দলপতি নিয়েছেন দুই উইকেট। ওভারপ্রতি রান দেয়ার হারটা আরও দারুণ, মাত্র ৫.৭৫!

শুরুর ম্যাচেই অর্ধশতক হাঁকিয়ে ব্যাট হাতে দলকে জেতানোর মূল ভূমিকাটা পালন করেন উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান।ধাওয়ান-উইলিয়ামসন দুজন মিলে দ্বিতীয় উইকেটের অবিচ্ছেদ্য জুটিতে তোলেন ১২১ রান। ১৩ চার আর এক ছক্কায় ৫৭ বলে ধাওয়ান অপরাজিত ছিলেন ৭৭ রানে। অন্যদিকে উইলিয়ামসনের সংগ্রহ ছিল হার-না-মানা ৩৬ রান। ম্যাচসেরার পুরস্কারটা গিয়েছে ধাওয়ানের হাতেই।



মন্তব্য