ঢাকা - জুন ২০, ২০১৮ : ৬ আষাঢ়, ১৪২৫

সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
মার্চ ১৩, ২০১৮ ০৯:২৮
৭২ বার পঠিত

নেপালে ইউএস-বাংলা বিমান দুর্ঘটনার কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরে তার সরকারি সফর সংক্ষিপ্ত করে মঙ্গলবার দেশে ফিরছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ কথা বলা হয়েছে।

প্রধানমন্ত্রী, গত রোববার সিঙ্গাপুরে গিয়েছেন। বুধবার তার দেশে ফেরার কথা ছিল।

সোমবার বিকেলে ইউএস-বাংলার একটি বিমান কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণকালে দুর্ঘটনায় কবলিত হলে অন্তত ৫০ জন যাত্রী নিহত হয়।

এদিকে কাঠমান্ডুতে একটি ইউএস-বাংলা বিমানের মর্মান্তিক দুর্ঘটনার পর শেখ হাসিনা সোমবার নেপালের প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা ওলিকে ফোন করেছেন এবং বাংলাদেশ থেকে তাকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুর করিম সিঙ্গাপুর থেকে জানান, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুর সময় সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে নেপালের প্রধানমন্ত্রীকে ফোন করেন এবং এই বিমান বিধ্বস্তের প্রেক্ষিতে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।’

খাড়গা প্রসাদ বাংলাদেশের প্রধানমন্ত্রীকে জানান, তিনি বিমান বিধ্বস্তের পর পরই ঘটনাস্থলে ছুটে যান এবং দ্রুততার সাথে উদ্ধার অভিযান পরিচালনার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

শেখ হাসিনা নেপালের প্রধানমন্ত্রীকে জানান, কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দর চালুর পর পরই তিনি নেপালকে সহায়তা করার জন্য একটি দল পাঠাবেন। প্রধানমন্ত্রী আরো বলেন, এ ব্যাপারে বাংলাদেশ নেপালকে সবধরনের সহায়তা দেবে।



মন্তব্য