ঢাকা - ডিসেম্বর ১৭, ২০১৮ : ২ পৌষ, ১৪২৫

নাইকো দুর্নীতি মামলার শুনানি ১৯ এপ্রিল

নিউজ ডেস্ক
মার্চ ১২, ২০১৮ ০৯:৫৫
১৩২ বার পঠিত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা নাইকো দুর্নীতি মামলার চার্জ গঠন বিষয়ে শুনানির তারিখ আগামী ১৯ এপ্রিল ধার্য করেছেন আদালত। রোববার পুরান ঢাকার বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক মাহমুদুল কবীরের আদালতে মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল। এদিন মামলার অন্যতম আসামি বেগম খালেদা জিয়া, মওদুদ আহমদ ও শফিউল রহমানের পক্ষে সময়ের আবেদন করা হয়।

তবে মামলার প্রধান আসামি খালেদা জিয়ার অন্য মামলায় কারাগারে থাকার বিষয়টি আদালতকে অবহিত করে শুনানি পেছানোর আবেদন করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। ব্যারিস্টার মওদুদ আহমদ, শফিউর রহমানের পক্ষেও সময়ের আবেদন করেন তাদের আইনজীবীরা। শুনানি শেষে আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে ১৯ এপ্রিল শুনানির নতুন তারিখ ধার্য করেন আদালত।

ক্ষমতার অপব্যবহার করে তিনটি গ্যাসক্ষেত্র পরিত্যক্ত দেখিয়ে কানাডীয় কোম্পানি নাইকোর হাতে তুলে দেয়ার অভিযোগে রাষ্ট্রের প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার ক্ষতির অভিযোগে মামলাটি করা হয়। ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে দুদক। মামলাটি তদন্তের পর ২০০৮ সালের ৫ মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।



মন্তব্য