ঢাকা - ডিসেম্বর ১৭, ২০১৮ : ২ পৌষ, ১৪২৫

ডিসেম্বরে অবসরে যাব : অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১৮, ২০১৮ ১১:৪৭
২৬৬ বার পঠিত

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, চলতি বছরের ডিসেম্বরেই মন্ত্রিত্ব থেকে অবসরে যাব। এক জায়গায় বেশি দিন থাকলে পচন আসে। যা অনেক সময় দেশের জন্য ভালো ফল বয়ে আনে না। এবার সত্যি আমি অবসরে যাব। শনিবার রাজধানীর একটি হোটেলে অগ্রণী ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলনে তিনি এ কথা বলেন। তবে রাজনীতি থেকে অবসরে যাবেন কি-না সে বিষয়ে পরিষ্কার করে কিছু বলেননি তিনি।

অর্থমন্ত্রী বলেন, 'বদরুদ্দোজা চৌধুরী সাহেব মাননীয় প্রধানমন্ত্রীকে উপদেশ দিয়েছেন আমার দু’জন দেশটা নষ্ট করে ফেলছি। আমি আমার বন্ধু নুরুল ইসলাম নাহিদের বিষয়ে কোনো মন্তব্য করব না, তবে আমার কথাটিই আমি বলব। বহুদিন এক জায়গায় থাকলে পচন আসে। আমি এবার সত্যিকারভাবেই অবসরে যাব। বদরুদ্দোজা সাহেবদের হয়তো অবসরে যাওয়ার কোনো চিন্তা বা ব্যবস্থা নেই। তবে আমি আগামী ডিসেম্বরে এ পদ থেকে সরে দাঁড়াব।

সমালোচনার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ‘বদরুদ্দোজা চৌধুরীর মনে হয় সে রকম রিটায়ারমেন্টের ধারণা নেই। না হলে তাকেই উপদেশ দিতে চেয়েছিলাম যে কোনো একটা সময় আসে; বোধ হয় তখন রিটায়ারমেন্ট করাটাই আমাদের জন্য ভালো এবং রিটায়ারমেন্টে যেভাবে থাকা যায়, সেভাবেই আমাদের থাকা উচিত।’



মন্তব্য