ঢাকা - জুলাই ২৩, ২০১৮ : ৮ শ্রাবণ, ১৪২৫

পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১২, ২০১৮ ০৯:৪৪
২১৩ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পোপ ফ্রান্সিসের আমন্ত্রণে আজ ভ্যাটিকান সিটি সফরে যাচ্ছেন। সেখানে পোপের সঙ্গে সাক্ষাৎ করতে হলি সিটি যাবেন তিনি। ভ্যাটিকান সিটিতে পৌঁছার পর সেখানে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেওয়া হবে।

এরপর প্রধানমন্ত্রী সেখানে সেক্রেটারি স্টেট অব ভ্যাটিকান সিটি কার্ডিনাল পিত্রো পারোলাইনের সঙ্গে বৈঠক করবেন। পরে তিনি ভ্যাটিকান সিটিতে সিস্টিন চ্যাপেল এবং সেন্ট পিটারস ব্যাসিলিকা পরিদর্শন করবেন।

বিকেলে বিশ্ব খাদ্য কর্মসূচির নির্বাহী পরিচালক ডেভিড বিসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর রোমে অবস্থানরত হোটেল কক্ষে সাক্ষাৎ করবেন।

ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার এবং ইফাদের সহসভাপতি পেরিন সেন্ট অ্যাঞ্জি বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রীকে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রা সহযোগে রোমের ‘পার্কো ডি প্রিনসিপি গ্র্যান্ড হোটেল অ্যান্ড স্পা’তে নিয়ে যাওয়া হয়। ইতালি সফরকালীন তিনি সেখানেই অবস্থান করবেন।

স্থানীয় আওয়ামী লীগের বিপুলসংখ্যক নেতাকর্মী হোটেলে শেখ হাসিনাকে ফুলের শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী ইফাদের ৪১তম পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে আগামীকাল যোগদান করবেন। তিনি সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে মূল প্রবন্ধও উপস্থাপন করবেন।

এরআগে প্রধানমন্ত্রী গতকাল রোববার রোমে এসে পৌঁছান। এমিরেটসের একটি ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে স্থানীয় সময় ৬টা ৪৫ মিনিটে রোমের লিওনার্দো দ্য ভিঞ্চি-ফিউমিসিনো বিমানবন্দরে অবতরণ করে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্টের (ইফাদ) পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে যোগ দিতে ইতালিতে চার দিনের সরকারি সফরে রোববার দেশটিতে আসেন।



মন্তব্য