ঢাকা - এপ্রিল ২৫, ২০১৮ : ১১ বৈশাখ, ১৪২৫

বাংলাদেশের নিরাপত্তা পর্যবেক্ষণে ইংল্যান্ডের প্রতিনিধি দল এখন ঢাকায়

নিউজ ডেস্ক
আগস্ট ১৭, ২০১৬ ১৮:৫৫

ঢাকায় ইংল্যান্ডের নিরাপত্তা প্রতিনিধি দলঘরের মাঠে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের ভাগ্য নির্ধারণের জন্য চারদিনের সফরে ইংল্যান্ডের নিরাপত্তা প্রতিনিধি দল ঢাকায় পৌঁছেছেন। আজ ১৭ আগাস্ট বুধবার দুপুর ১১টা ৫৫ মিনিটে জেট এয়ারওয়েজের একটি বিমানে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন তারা। বাংলাদেশে নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখতে তিন সদস্যের এই দলে রয়েছেন- ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) নিরাপত্তা উপদেষ্টা রেগ ডিকসন, প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী ডেভিড লিথারডেল এবং ইসিবির ক্রিকেট অপারেশন্সের পরিচালক জন কার।


মূলত রুটিন পরিদর্শনের অংশ হিসেবেই বাংলাদেশে এসেছেন ইসিবির এই নিরাপত্তা দল। এই সফরে তারা বাংলাদেশ-ইংল্যান্ড দ্বিপাক্ষিক সিরিজের সার্বিক নিরাপত্তা অবস্থা পর্যবেক্ষণ করবেন। প্রতিনিধি দলের সদস্যরা ক্রিকেটারদের থাকার হোটেল, হোটেল থেকে মাঠে যাওয়ার রাস্তা, মাঠ ইত্যাদি স্থানের নিরাপত্তা পর্যবেক্ষণ করবেন।


বিসিবি সূত্রে জানা গেছে, চারদিনের এই সফরের প্রথম দিনে বুধবার দুপুর থেকেই প্রতিনিধি দলটি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও আমেরিকান দূতাবাসে যাবে। সেখানে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবগত হবেন। দ্বিতীয় দিন মন্ত্রণালয়ে বৈঠক করবে প্রতিনিধি দল। সেখানে উপস্থিত থাকবেন র‌্যাব, পুলিশ, বিজিবি'র মহাপরিচালক এবং ডিজিএফআই-এর কর্মকর্তারা। তৃতীয় দিনে তারা চট্টগ্রামে অবস্থান করবে। সেখানে মাঠ ও নিরপত্তা অবস্থা পর্যবেক্ষণ করবেন। চতুর্থ ও শেষ দিনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করবে তারা। তবে এর মধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও তাদের দেখা করার কথা রয়েছে।


উল্লেখ্য, তিন সদস্যের নিরাপত্তা প্রতিনিধি দলের রিপোর্টের ওপর নির্ভর করছে বাংলাদেশ ও ইংল্যান্ড সিরিজের ভাগ্য। গত মাসে গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর পাল্টে যায় দৃশ্যপট। তারই ছোঁয়া লাগে দেশের ক্রিকেটে। নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফরে ইংল্যান্ড আসবে কিনা তা নিয়ে দেখা দেয় চরম অনিশ্চয়তা। যদিও বিসিবি এখন পর্যন্ত এ সিরিজ নিয়ে আশাবাদী।


বাংলাদেশ২৪অনলাইন/এসএ



মন্তব্য