ঢাকা - ফেব্রুয়ারি ২৩, ২০১৮ : ১০ ফাল্গুন, ১৪২৪

নিখোঁজদের অনেকের বিষয়েই সুনির্দিষ্ট তথ্য দিতে পারছে না পরিবার

নিউজ ডেস্ক
জুলাই ২১, ২০১৬ ১৪:১৮
র‌্যাবের প্রকাশিত নিখোঁজ ব্যক্তিদের তালিকার অনেকের বিষয়েই সুনির্দিষ্ট তথ্য দিতে পারছে না তাদের পরিবার। অন্যদিকে, পরিবারের তথ্যের অপেক্ষায় নেই পুলিশ। নিখোঁজদের খুঁজে বের তৎপর রয়েছে তারা। তবে এরকম তালিকা প্রকাশের পরও নিখোঁজদের ফিরে আসার ব্যাপারে আশ্বস্ত হতে পারছে না পরিবারগুলো।

মঙ্গলবার মধ্যরাতে র‌্যাব যে ২৬১ জন নিখোঁজ যুবকের তালিকা প্রকাশ করে তাতে ২৯ নম্বর সিরিয়ালে রয়েছে মোহাম্মদপুরের মাহমুদুল হাসান রাতুলের নাম। নটরডেম কলেজের প্রাক্তন ছাত্র ও বিমান চালনায় প্রশিক্ষণপ্রাপ্ত রাতুল ২০১৫ সালের ১৯ জুলাই বাসা থেকে বের হয়ে যায়। রাতুলের বাবা জানান, ঐ দিন বিকেলে বনানীতে এক বন্ধুর বাসা থেকে রাতুল সঙ্গে মোবাইলে শেষ কথা হয় পরিবারের। এরপর থেকে তার আর কোন হদিস মেলেনি।

ঢাকা কলেজের একাউন্টিংয়ের মাস্টার্সের ছাত্র মোহাম্মদ ফিরোজ মিয়া ছিল একটু চুপচাপ প্রকৃতির। নিরুদ্দেশ হবার বেশ কয়েকদিন আগে থেকে সে ঘরের বাইরে বের হত না বলে জানায় তার পরিবার। ফিরোজের নিখোঁজ হওয়ার বিষয়েও কিছু বলতে পারছে না পরিবারের সদস্যরা।

এদিকে র‌্যাবের তালিকা বিশ্লেষণ করে দেখা যাচ্ছে সবচেয়ে বেশী ৬৭ জন যুবক নিখোঁজ হয়েছে রাজধানী থেকে। আর জেলাগুলোর মধ্যে শুধু ঝিনাইদহ জেলা থেকেই নিখোঁজ আছে ২৯ যুবক। এছাড়া খুলনা বিভাগ থেকে আরো ২০ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ৭৮ জন, রাজশাহী বিভাগ থেকে ৬ জন, সিলেট বিভাগ থেকে ৪ জন, রংপুর বিভাগ থেকে ২০ জন এবং বরিশাল বিভাগ থেকে ১ জন যুবক নিখোঁজ আছে।
বাংলাদেশ২৪অনলাইন/এসএম


মন্তব্য