ঢাকা - ফেব্রুয়ারি ২৪, ২০১৮ : ১১ ফাল্গুন, ১৪২৪

বন্যার পানিতে প্লাবিত মালয়েশিয়ার পেনাং বিমানবন্দর

নিউজ ডেস্ক
জুলাই ১৯, ২০১৬ ২৩:৪০

1ভারী বর্ষণ এবং ঝড়ের কারনে সৃষ্ট বন্যার পানিতে প্লাবিত হয়েছে মালয়েশিয়ার পেনাং বিমানবন্দর। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা জানা যায়নি। সবাই নিরাপদ জায়গায় আবস্থান নিয়েছেন।


প্রদেশটিতে সোমবার বিকেল ৩টা থেকে শুরু করে বিকেল ৫টা পর্যন্ত একটানা বৃষ্টিপাত হয়েছে। বিকেল ৩টা নাগাদ পানির রেকর্ড করা হয়েছিল ২০৯ মিমি.। প্রবল ঝড় ও ভারী বৃষ্টিপাতের কারণে ১৪টি ফ্লাইট স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন পেনাং আন্তর্জাতিক বিমানবন্দরে জ্যেষ্ঠ ব্যবস্থাপক আরিফ জাফর।


আরিফ জাফর বলেন, বন্যায় বিমানবন্দরের ভেতরের আগমন হল, টার্মিনাল ও পার্কিংসহ বিভিন্ন স্থান প্লাবিত হয়ে যায়। সেইসঙ্গে টার্বো প্রফস বিমানের লাউঞ্জ এলাকাজুড়ে বন্যা দেখা দিয়েছে। তবে কিছুটা রক্ষা পাওয়ার জন্য বিমানবন্দরের ট্রাফিক টার্মিনালের কাছাকাছি উচ্চক্ষমতা সম্পন্ন বাঁধের ব্যবস্থা করা হয়েছে।


এ ছাড়াও রাজ্য পরিবেশ কমিটির চেয়ারম্যান ফি বুন বলেন, ভারী বর্ষণের কারণে তলিয়ে যায় এখানকার অনেক ঘরবাড়ি। পেনাং শহরের উত্তর-পশ্চিমের দ্বীপ তেলুক বাহাং এলাকায় আকস্মিক বন্যা সৃষ্ট হওয়ার কারণে সতর্কবার্তা পেয়ে রাজ্যের নিষ্কাশন এবং সেচ বিভাগ বন্ধ করা হয়েছে।


অন্যদিকে ফায়ার এবং রেসকিউ বিভাগের কর্মকর্তারা বলেছেন, মাছ ধরার নৌকা ব্যবহার করে ফায়ার সার্ভিসের টিমগুলোকে স্ব স্ব বন্যাকবলিত এলাকায় পাঠানো হয়েছে।


বাংলাদেশ২৪অনলাইন/এমএইচ/টিএম



মন্তব্য