ঢাকা - ফেব্রুয়ারি ২৩, ২০১৮ : ১০ ফাল্গুন, ১৪২৪

জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা রফিকুল

নিউজ ডেস্ক
জুন ২৮, ২০১৬ ১৬:০৬
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া জামিনে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। সোমবার রাত ৮টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে মুক্তি দেয়া হয়।
ঢাকা কেন্দ্রীয় কারাগারের সুপার মো. জাহাঙ্গীর কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

রফিকুল ইসলাম মিয়ার বিরুদ্ধে নাশকতার অভিযোগে রাজধানীর পল্টন, শাহ আলী, মতিঝিল, মিরপুর, পল্লবী ও যাত্রাবাড়ী থানায় ২৮টি মামলা রয়েছে। চলতি বছরের ১৬ মে বিচারিক আদালতে আত্নসমর্পণ করে জামিন চাইলে জামিন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

২৮ মামলার মধ্যে ৩১ মে সাতটিতে ও ৯ জুন পাঁচটিতে হাই কোর্ট থেকে তিনি জামিন পান। সর্বশেষ বৃহস্পতিবার শাহ আলী থানার এক মামলায় হাই কোর্ট থেকে জামিন পান তিনি।

উচ্চ আদালত থেকে মোট ১৩টি মামলায় জামিনের পাশাপাশি নিম্ন আদালত থেকে আরও ১৪টি মামলায় জামিন পেয়েছেন বিএনপি নেতা রফিকুল। এছাড়া আরেকটি মামলায় অভিযোগপত্রে তার নাম না থাকায় জামিনের প্রয়োজন নেই বলে জানিয়েছিলেন রফিকুলের আইনজীবী ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য মো. শায়রুল কবির খান বলেন, কারাগার থেকে ছাড়া পাওয়ার পর বিএনপি নেতা রফিকুলকে কারাফটকে দলের যুগ্ম মহাসচিব মাহবুবউদ্দিন খোকনসহ নেতাকর্মীরা শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলাদেশ২৪অনালাইন/এএন


মন্তব্য