ঢাকা - ফেব্রুয়ারি ২৪, ২০১৮ : ১১ ফাল্গুন, ১৪২৪

সাধুকে বিয়ে করে ‘পুরুষত্ব’ প্রমাণ করতে বললেন মন্ত্রী!

নিউজ ডেস্ক
মে ০৭, ২০১৬ ০৩:৫০

11ভারতের উত্তরপ্রদেশের মন্ত্রী আজম খান ভারতে বিজেপি সাংসদ যোগী আদিত্যনাথকে বিয়ে করে ‘পুরুষত্ব’ প্রমাণের পরামর্শ দিলেন । একই সঙ্গে দেশের সাধু-সন্ন্যাসীদের ‘হতাশ’ বলে আখ্যা দিয়েছেন ওই মন্ত্রী। এই বিষয়ে সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, দেশের সব সাধু-সন্তকেই তিনি পুরুষত্বহীন মনে করেন কি না? আর এই প্রশ্নের জবাবে আজম বলেন, তাঁরা হতাশ।


গতকাল বৃহস্পতিবার দিল্লিতে এক অনুষ্ঠানে আজম খান বলেন, ‘সাধু-সন্ন্যাসীরা জাগতিক জিনিসের কী বুঝবেন? তাঁদের এসব বিষয়ে তো আগ্রহ থাকারই কথা না। যদি দেশের শাসনপ্রক্রিয়ায় যুক্ত হতে হয়, তাহলে আগে বিয়ে করে পুরুষত্ব প্রমাণ করতে হবে যোগী আদিত্যনাথকে। একজন সাধু হয়ে ভালোবাসা কী, তা কীভাবে বুঝবেন তিনি। তাই প্রথমে বিয়ে করে বংশবিস্তারের কাজ করতে হবে তাঁকে।’


এদিকে আজম খানের মন্তব্যে তীব্র অসন্তোষ ব্যক্ত করেছেন বিজেপির নেতা যোগী আদিত্যনাথ। তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ সিংহ যাদবের কাছে আজমকে মন্ত্রিসভা থেকে বরখাস্তের দাবি জানিয়েছেন। তিনি আরো বলেছেন, আজম খান মানসিক ভারসাম্য হারিয়েছেন, তাঁর চিকিৎসা দরকার। বিজেপির রাজ্য সভাপতি কেশব প্রসাদও আজমের মন্তব্যের তীব্র নিন্দা করেছেন। তিনি বলেছেন, এটা আজমের মানসিক দীনতার প্রতিফলন।


এদিকে আজমের বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছে ভারতের হিন্দুত্ববাদী সংগঠনগুলো। সংগঠনগুলোর কর্মীরা আজ শুক্রবার সকালে দিল্লির যন্তরমন্তরে আজম খানের বিরুদ্ধে ধরনায় বসে। এ সময় সমাজবাদী পার্টির এ নেতার কুশপুতুলও পোড়ানো হয়।


বাংলাদেশ২৪অনলাইন/এমএইচ



মন্তব্য