ঢাকা - ফেব্রুয়ারি ২৩, ২০১৮ : ১০ ফাল্গুন, ১৪২৪

আয়ারল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেল বাংলাদেশি নারী ক্রিকেট দল

নিউজ ডেস্ক
মার্চ ১৩, ২০১৬ ০২:২৯

বাংলাদেশ- আয়ারল্যান্ড ছাড়াও ধর্মশালায় শুক্রবারের বাছাইপর্বের ম্যাচে আরও একটি দল ছিলো। আর তা হলো বৃষ্টি। এদিন বৃষ্টিতে ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় আয়ারল্যান্ডের বিপক্ষে তামিমদের জয়ের স্বপ্ন ভেস্তে যায়। তবে আজ বেঙ্গালুরে নারী আইরিশদের আট উইকেটে হারিয়ে তামিম-সৌম্যের ক্ষতে কিছুটা হলেও প্রলেপ দিয়েছে জাহানারা-সালমারা।


টস নামক ভাগ্যের খেলায় জিতে আইরিশদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় সালমা। শুরুতে বাংলাদেশের মেয়েদের তোপ আর ঘূর্ণির মুখে পড়ে আইরিশ দল।


পুরো ২০ ওভার খেললেও ৯ উইকেট হারিয়ে ৭৪ রানের বেশি করতে পারেনি আইরিশরা। অধিনায়ক ইসোবেল জয়েস (১৬), কিম গার্থ (১১) ও লরা ডেলানি (১৭) ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘরে রান করতে পারেননি। ১২ রানে চার উইকেট নেন লেগস্পিনার রুমানা আহমেদ।


জবাবে ৪৫ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ওপেনার শারমিন আখতার ৩৬ ও জাহানারা আলম ১৬ রানে অপরাজিত ছিলেন। ১২.৩ ওভারেই ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। ৩৭ বলে ৫টি চার সহ ৩৬ রান করে অপরাজিত ছিলেন শারমিন।


বিশ্বকাপের ‘বি’ গ্রুপে নারী ক্রিকেটারদের প্রতিপক্ষ স্বাগতিক ভারত, পাকিস্তান, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ১৫ মার্চ বেঙ্গালুরুতে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জাহানারাদের বিশ্বকাপ অভিযান।


বাংলাদেশ২৪অনলাইন/আরআই/টিএম



মন্তব্য