ঢাকা - এপ্রিল ২৩, ২০১৮ : ৯ বৈশাখ, ১৪২৫

ব্যর্থ ‘অগ্নি ২’

নিউজ ডেস্ক
জুলাই ২১, ২০১৫ ২১:৪২

agni 2বিগ বাজেট, কলকাতার নায়ক, বাংলাদেশ-ভারত যৈীথ প্রকল্প, অভিনব প্রচারনা ইত্যাদি নানা কারনে মুক্তির আগেই আলোচনায় ছিল ‘অগ্নি ২’। কিন্তু দূর্বল চিত্রনাট্য, অবাস্তব কাহিনী,গল্পের অপ্রাসঙ্গিকতা সহ নানা কারনে মুক্তির পর মুখ থুবরে পড়েছে জাজের ‘অগ্নি ২’।


 ‘অগ্নি ২’ মুক্তির আগে পরিচালক ইফতেখার চৈীধুরী গল্পের প্রতিটি স্তরে স্তরে টুইস্টের কথা বললে ‍ও দর্শকদের হলে গিয়ে হতাশ হতে হয়। কারণ গল্পের প্রথম থেকে শেষ পর্যন্ত দর্শকরা কোন ধরনের টুইস্টের গন্ধ খুঁজে পাননি।বরং গল্পের কাহিনী বর্ননায় অধারাবাহিকতার বিরক্ত হয় দর্শকরা। অগ্নি’র গল্পের সাথে ‘অগ্নি ২’-এর গল্পের রয়েছে আকাশ পাতাল ব্যবধান।সুন্দর লোকেশনে গান, দৃষ্টি নন্দন এ্যাকশান দৃশ্য থাকলে ও গল্পের বেলায় উদাসী ভাব দেখা যায়।


সিনেমাটির শুরু দেখে দর্শকদের মনে হয়েছিল, বাহ্, আরো একটি অসাধারণ ‘অগ্নি পর্ব’ দেখতে শুরু করেছি। কিন্তু সময়ের সাথে সাথে তা ভেস্তে যায়। কাহিনী প্রসঙ্গে ‘অগ্নি’র প্রথম সিক্যুয়ালে থাকা প্রেমিক শিশিরকে খুন করে ‘গোল্ডেন ট্রাইঅ্যাঙ্গেল’-এর সন্ত্রাসীরা। আর তাদের ধরতেই থাইল্যান্ডে যায় অগ্নি। সেখানে পরিচয় হয় মস্ত হ্যাকার ঈশানের সাথে। ধীরে ধীরে ঋদ্ধতা থেকে প্রেম, আর তার সাহায্যে অগ্নির একের পর এক খুন।


এছাড়া সিনেমাতে বেশ নামীদামি অভিনয় শিল্পীরা থাকলেও তাদের অভিনয় দর্শকদের মন ভরাতে পারেনি। তবে সিনেমার নায়িকা মাহিয়া মাহির অভিনয়ের প্রশংসা করেন অনেক দর্শক।থাইল্যান্ডে ইন্টারপুল অফিসার হিসেবে ছিলেন পুরনো অভিনেতা অমিত হাসান।সিনেমার প্রথমেই দেখা যায়, থাইল্যান্ডের পুলিশ অফিসারদের সাথে তিনি ইংরেজিতে পরিচিত হচ্ছেন, তারপরই বাংলা বলা শুরু করে দেন।এবং শুধু তাই না, কখনো কখনো থাইল্যান্ডের পুলিশ অফিসারদেরও দেখা যায় ভাঙা গলায় বাংলা বলছেন যা ইফতেখার চৈীধুরীর মতো পরিচালক ও ৭ কোটি টাকা বাজেটের সিনেমা থেকে আশা করেনি দর্শকরা।


মাহিয়া মাহি ও ওম এ্যাকশান দৃশ্য গুলো দেখে মুগ্ধ হয়েছে দর্শকরা।মাহি আর ওমের আলাদা দুটি আইটেম গান ‘ম্যাজিক মামনি’ আর ‘একখান চুমু’ দর্শক নাচিয়েছে। রোমান্টিক গান “বাঞ্জারা” ছিল দূর্দান্ত, বিশেষ করে “বাঞ্জারা” গানের দৃশ্যায়ন দেখে দর্শকরা হাততালি দিয়েছে।


তবে ‘অগ্নি২’ সিনেমার পোস্টার ছাড়া আর কোন কিছুর প্রতি নকলের অভিযোগ নেই। এখন দেখার বিষয় সিনোমাটি কেমন ব্যবসা করতে পারে ।‘অগ্নি ২’ সিনেমাটিকে দর্শকরা ভালভাবে গ্রহন করেছে,সিনেমাটি ভালো ব্যবসা করছে এমনটাই দাবী করছে জাজ মাল্টিমিডিয়া প্রোডাকশন।


বাংলাদেশ২৪অনলাইন/আরআই



মন্তব্য