ঢাকা - মে ২২, ২০১৮ : ৮ জ্যৈষ্ঠ, ১৪২৫

শাস্তি দিলে তদবির না করতে চিকিৎসকদের প্রতি আহ্বান মন্ত্রীর

নিউজ ডেস্ক
ফেব্রুয়ারি ১৯, ২০১৬ ০১:১১
০ বার পঠিত

full_1146450222_1454640141স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম কর্মস্থলে চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করতে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সহযোগিতা চাইলেন। বিশেষ করে উপজেলায় চিকিৎসক বদলি বা অনুপস্থিতির কারণে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিলে বিএমএ বা স্বাচিপ নেতারা যেন কোনো তদবিরকে প্রশ্রয় না দেন সেদিকে সচেতন থাকার জন্য তিনি আহ্বান জানান।


বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়েল সভা কক্ষে হাসপাতালে চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করতে করণীয় বিষয়ে বিএমএ ও স্বাচিপ নেতাদের সাথে মতবিনিময়কালে মোহাম্মদ নাসিম একথা বলেন।


স্বাস্থ্যমন্ত্রী জানান, হাসপাতালে চিকিৎসকদের অনুপস্থিতির অভিযোগ আগের চাইতে কমে এলেও তা এখনো সন্তোষজনক পর্যায়ে উন্নীত হয়নি। এজন্য সরকার নজরদারি বাড়াতে বেশকিছু উদ্যোগ নিচ্ছে। তথ্য প্রযুক্তি ব্যবহার করে উপজেলা পর্যায় পর্যন্ত চিকিৎসকদের সেবা প্রদান কার্যক্রম মনিটরিং করার পদক্ষেপ নেয়া হচ্ছে।


তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সরকারের যেকোনো পদক্ষেপে সহায়তা করার আশ্বাস দেন চিকিৎসক নেতারা। শৃঙ্খলা ভঙ্গকারি বা কাজে অবহেলা প্রদর্শকারী চিকিৎসকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার ক্ষেত্রে কোনোভাবেই সরকারের কাছে কোনো তদবির করা হবে না বলেও তারা মন্ত্রীকে আশ্বস্ত করেন।


উক্ত সভায় স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দ্বীন মো. নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মো. ওয়াহিদ হোসেন, মহাসচিব অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, স্বাচিপ মহাসচিব ডা. আবদুল আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।


বাংলাদেশ২৪অনলাইন/টিএম



মন্তব্য