ঢাকা - ফেব্রুয়ারি ২৩, ২০১৮ : ১০ ফাল্গুন, ১৪২৪

‘আমাদের দেশে কোন মানুষ না খেয়ে নেই’

নিউজ ডেস্ক
ডিসেম্বর ২২, ২০১৫ ০৪:০১

190009nahid_(4)আমাদের দেশে কোন মানুষ না খেয়ে নেই। অথচ আমেরিকায় অনেকে অফিস শেষে প্লেনে করে বাড়ি যান, আবার কেউ কেউ ডাস্টবিন থেকে খাবার তুলে খান।  দারিদ্র্যমুক্ত উন্নত দেশ গড়ে তোলার জন্যই আমরা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি।  ২০২১ সালের মধ্যে দেশে চরম দারিদ্র্য আর থাকবে না। সোমবার জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একডেমি (নায়েম) ক্যাম্পাসে বিজয় দিবস উপলক্ষে ১৪৫তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এসব কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মূল লক্ষ্য জাতীয় লক্ষ্যের সঙ্গে মিল রেখে নির্ধারণ করা হয়েছে। নতুন প্রজন্ম আধুনিক বাংলাদেশ গড়ে তুলবে। নতুন প্রজন্মের সামনের সারিতে আছেন শিক্ষকরা। দেশটাকে এগিয়ে নিতে শিক্ষকরা বাকি সবাইকে প্রস্তুত করবেন। স্বাধীনতা অর্জন করা কঠিন, তার চেয়ে কঠিন ও জটিল স্বাধীনতার লক্ষ্য অর্জন করা। যারা লক্ষ্য অর্জন করতে পারবেন তারা আরও বেশি গৌরবান্বিত হবেন। এজন্য শিক্ষা পরিবারকে ঐক্যবদ্ধ হয়ে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।


তিনি বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের উচ্চস্তরে তোলার জন্য সরকার আন্তরিক। আমি শিক্ষকদের পক্ষে, শিক্ষা মন্ত্রণালয় শিক্ষকদের পক্ষে, শিক্ষকদের স্বার্থের পক্ষে। তারা (শিক্ষকরা) যেন সর্বোচ্চ পদে যেতে পারেন সে পথে যেতে, যা করার করবো। সরকার গত ১৫ ডিসেম্বর অষ্টম জাতীয় পে-স্কেলের গেজেট প্রকাশ করেছে। এমপিওভুক্ত শিক্ষকদেরও নতুন বেতন কাঠামোতে সুযোগ-সুবিধা দিতে রোববার মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এমপিওভুক্ত শিক্ষকরা অন্যদের মতো সমান বেতন ও সুযোগ-সুবিধা পাবেন।


বাংলাদেশ২৪অনলাইন/এআর



মন্তব্য