ঢাকা - এপ্রিল ২৫, ২০১৮ : ১১ বৈশাখ, ১৪২৫

রাবির ভর্তি পরীক্ষা: ৯ জনের কারাদণ্ড, বহিষ্কার ৪

নিউজ ডেস্ক
নভেম্বর ১২, ২০১৫ ০১:৪৯

download (4)রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ ৯জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষার ৩য় দিনে প্রকৌশল অনুষদভুক্ত ‘এইচ’ ও জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষায় জালিয়াতির  দায়ে এই সাজা দেয়া হয়।


জানা যায়,বুধবার বিভিন্ন অভিযোগে আটক ১৩ জনকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিলুফা বেগম নয়জনকে সাজা দেন। এদের মধ্যে হাসানুল বারী নামে একজনকে ৬মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৮জনকে ৩মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। অন্য ৪জনকে বহিষ্কার করে পুলিশে দেয়ার নির্দেশ দেন।


দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জনিয়ারিং বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী আনাস মোহাম্মদ মারুফ, তুষার খান, হাজি দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মশিউর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি সাহিত্য বিভাগের ১ম বর্ষের জামশেদুল ইসলাম, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের আশিকুর রহমান, রাজশাহী কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের ১ম বর্ষের আব্দুল্লাহ আল নোমান, পাবনা এ্যাডওয়ার্ড কলেজের সিদ্দিকুর রহমান, চাপাইনবাবগঞ্জের সাদিকুল ইসলামের ছেলে জিকেন আলী ও কুষ্টিয়ার দৌলতপুর এলাকার নাজমুস শাহাদাতের ছেলে হাসানুল বারী। দণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।


বহিষ্কৃত ও আটকরা হলেন, রাজশাহী মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের ১ম বর্ষের মিজানুর রহমান, বগুড়া জিয়াউর রহমান মেডিকের কলেজের ১ম বর্ষের ফরিদ উদ্দিন, রাজশাহীর হরিয়ান এলাকার হাসান মিয়ার মেয়ে আয়েশা সিদ্দীকা ও রাজশাহীর মতিহার থানার শ্যামপুরের মাহফুজুর রহমান বাদশার ছেলে শাহরিয়ার পারভেজ।


বাংলাদেশ২৪অনলাইন/এআর/এমআই


 


মন্তব্য