ঢাকা - এপ্রিল ২৩, ২০১৮ : ৯ বৈশাখ, ১৪২৫

দিনটি নিয়ে ব্যস্ত থাকবে মহানগর পুলিশ

নিউজ ডেস্ক
অক্টোবর ১৯, ২০১৫ ১৫:৪৯

 PCদিনটি নিয়ে ব্যস্ত থাকবে মহানগর পুলিশ


দুর্গাপূজা ও তাজিয়া মিছিলকে সামনে রেখে পুলিশের সম্মমেলন।


২৩ অক্টোবর শুক্রবার দুর্গাপূজার প্রতিমা বিসর্জন করবে হিন্দুরা।  ওই একই দিন মুসলিমরা  আশুরার শোকাবহ তাজিয়া মিছিল করবে।


পুলিশের গণমাধ্যম কার্যালয়ে  গতকাল এক সংবাদ সম্মেলন করেন মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। সংবাদ সম্মেলনে  অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার শেখ মারুফ হাসান, যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম, কৃষ্ণপদ রায়, উপ কমিশনার মুনতাসিরুল ইসলাম প্রমুখ।


পুলিশের গণমাধ্যম কার্যালয়ে গতকাল সংবাদ সম্মেলনে মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া , পুলিশ পূজা আয়োজক কমিটির সঙ্গে আলোচনা করে প্রতিমা বিসর্জনের সময়   নির্ধারণ করে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ।তারপর সন্ধ্যা ৭টা থেকে দিবাগত রাত পর্যন্ত তাজিয়া মিছিল করা যাবে বলে জানায় সম্মেলনে।


অন্যদিকে জুমার নামাজ আদায়ের সুবিধার্থে শুক্রবার দিন সাড়ে ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত পূজার শোভাযাত্রা না করতে সবার প্রতি অনুরোধ জানিয়েছে মহানগর পুলিশ।


ঢাকার ২২২টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে এবার এবংপ্রতিমা বিসর্জন হবে ঢাকার ওয়াইজ ঘাট ও আশুলিয়ার  বিআইউব্লিউটিএ এর ল্যান্ডিং স্টেশনে ।সকাল ১০টার আগে শোভাযাত্রা নিয়ে ঢাকেশ্বরী মন্দিরে জড়ো হতে হবে ওয়াইজ ঘাটে প্রতিমা বিসর্জন করার জন্য।


পুলিশ কমিশনার মো.আছাদুজ্জামান মিয়া জানান, পুরো এলাকার নিরাপত্তা নিশ্চিতে সাদা পোশাকে গোয়েন্দারা কাজ করবে। সাথে সাথে সোয়াট দল, বোম ডিসপোজাল ইউনিট সদস্যরাও সতর্ক অবস্থান করবেন।পুরো এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে।তিনি আরও জানান মণ্ডপে প্রবেশ ও বের হওয়ার  রাস্তা আলাদা  থাকবে।


এবার রাজধানীতে মণ্ডপে ৬ হাজারেরও বেশি পুলিশ এবং আশুরায় দুই হাজারের বেশি পুলিশ নিরাপত্তার দায়িত্ব পালন করবে।পূজামণ্ডপে চাঁদাবাজি, ইভটিজিং এর কোনো ঘটনা ঘটলে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।


বাংলাদেশ২৪অনলাইন/টিএম/এমআই



মন্তব্য