ঢাকা - ফেব্রুয়ারি ২৪, ২০১৮ : ১১ ফাল্গুন, ১৪২৪

প্রধানমন্ত্রীর আশ্বাসে শিক্ষকদের মুখে হাসি

নিউজ ডেস্ক
জানুয়ারি ০৬, ২০১৮ ১৬:৩৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাস পাওয়ায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি ভাঙলেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। শুক্রবার বিকেলে অনশন প্রত্যাহারের ঘোষণা দেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার। তিনি জানান, প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ সাজ্জাদুল হাসান শুক্রবার বিকালে অনশনস্থলে গিয়ে প্রধানমন্ত্রীর আশ্বাসের বিষয়টি জানালে তারা কর্মসূচি প্রত্যাহার করে নেন।

এ সময় উপস্থিত শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন নন-এমপিও শিক্ষকদেরকে পানি পান করিয়ে অনশন ভাঙান। পরে শিক্ষা সচিব জানান, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ নন-এমপিও শিক্ষকদের অনশনের বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন। প্রধানমন্ত্রী শিক্ষা মন্ত্রণালয়কে এমপিওভুক্তি প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিয়েছেন।

সাজ্জাদুল হাসান শুক্রবার বিকেল পৌনে চারটায় অনশনস্থলে আসেন শিক্ষা সচিব মো: সোহরাব হোসাইন এবং ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়াকে সাথে নিয়ে। সাজ্জাদুল হাসান প্রধানমন্ত্রীর বার্তা জানিয়ে শিক্ষকদের বলেন, প্রধানমন্ত্রী আমাকে জানাতে বলেছেন তিনি আপনাদের দাবি মেনে নিয়েছেন। স্বীকৃতিপ্রাপ্ত সব নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য কার্যক্রম গ্রহণের নির্দেশ দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়কে এবং শিক্ষা মন্ত্রণালয় কাজ শুরু করেছে। তিনি আপনাদের অনশন ভেঙে যার যার বাড়ি ফিরে যাবার অনুরোধ করেছেন। অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাসে আমরা আনন্দিত। আমাদের বিশ্বাস ছিল, তিনি আমাদের কথা শুনবেন। তার আশ্বাসে আমরা আজ অনশন ভেঙে যার যার বাড়ি ফিরে যাচ্ছি।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারি ফেডারেশনের অধীনে শিক্ষক কর্মচারীরা আমরন অনশন করে আসছিলেন গত ৩১ ডিসেম্বর থেকে। শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে গত ছয় দিন ধরে নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন সেসব প্রতিষ্ঠানে কর্মরতরা। আমরণ অনশন ও অবস্থান ধর্মঘটের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রীর কাছে বিভিন্ন সময়ে স্মারকলিপি দিয়েছেন তারা।



মন্তব্য