ঢাকা - ফেব্রুয়ারি ২৪, ২০১৮ : ১২ ফাল্গুন, ১৪২৪

বিডিআর বিদ্রোহের সুষ্ঠু তদন্ত হয়নি : মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নভেম্বর ২৯, ২০১৭ ১৫:২৮

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তৎকালীন বিডিআর (বিজিবি) বিদ্রোহের ঘটনায় সেনাবাহিনী কর্তৃক পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়নি। বিডিআর বিদ্রোহের ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত হয়নি।

সম্প্রতি রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন হল রুমে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত বিশেষ জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল, বলেনদেশের জনগণের জানার অধিকার আছে কেনো সেই পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়নি বরং যারা ৫৭ জন চৌকস সেনা কর্মকর্তাকে হত্যার মাধ্যমে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা ভেঙ্গে দিতে চেয়েছিল যারা দেশের গর্বিত সেনাবাহিনীর মনোবল ভেঙ্গে দিতে চাইছিল তারা কারা? কেনো গোয়েন্দা বাহিনী ব্যর্থ হলো কেনো সিদ্ধান্ত নিতে কয়েক ঘন্টা কেটে গেলো তার স্ষ্ঠুু নিরপেক্ষ তদন্তের মাধ্যমে বের করা উচিত।

বিএনপির মহাসচিব বলেন, আমরা সবাই দল ও ব্যক্তি স্বার্থ রক্ষায় দেশের স্বার্থ জলাঞ্জলি দিচ্ছি। অথচ বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে অত্যন্ত পরিকল্পিত ও সচেতনভাবে ষড়যন্ত্র চলছে। তাই আমরা যদি সে ষড়যন্ত্র বুঝতে না পারি তাহলে দেশকে রক্ষা করতে পারবো না।



মন্তব্য