ঢাকা - ফেব্রুয়ারি ২৩, ২০১৮ : ১০ ফাল্গুন, ১৪২৪

কলেজছাত্রীকে লেখা বারাক ওবামার প্রেমপত্র ফাঁস!

নিউজ ডেস্ক
অক্টোবর ২১, ২০১৭ ২০:৪১
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার দীর্ঘ প্রেমপত্র ফাঁস করেছে আটলান্টার ইমোরি ইউনিভার্সিটি। ক্যালিফোর্নিয়া কলেজের আলেকজান্দ্রা ম্যাক নিয়ার নামে এক কলেজছাত্রীকে লেখা ৯টি চিঠির মোট ৩০টি পাতা প্রকাশ করা হয়েছে। খবর ডেইলি সাবাহর।

বিশ্ববিদ্যালয়ের এক গবেষক এ চিঠি প্রকাশ করেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।ওই চিঠিগুলো ২০১৪ সাল থেকে বিশ্ববিদ্যালয়ের ‘রোজ লাইব্রেরিতে’ সংরক্ষিত আছে।

বারাক ওবামার লেখা ওই চিঠিগুলো প্রেসিডেন্ট হওয়ার বহু আগের ঘটনা। সেগুলো ১৯৮০ সালে লেখা। তখন ওবামা কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন।

চিঠিতে ওবামা প্রেমের চেয়ে সমাজ সংস্কার ও মানবতার প্রতি নিজের আগ্রহের কথা বেশি বর্ণনা করেছেন। ওই বিষয়গুলো তাকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে সহায়তা করেছে বলে ইমোরি বিশ্ববিদ্যালয়ের গবেষকরা মন্তব্য করেছেন।

তারা বলছেন, চিঠিতে যেসব বিষয় বোঝা যায়, তা হচ্ছে- ওবামা ছোটবেলা থেকে অত্যন্ত ব্যক্তিত্ববান ছিলেন। তিনি সমাজের বিভিন্ন কাজে নিজেকে নিয়োজিত রাখতেন। এই বিষয়গুলো তাকে জনপ্রিয়তা এনে দেয়।

বিশ্ববিদ্যালয়ের রোজ লাইব্রেরির পরিচালক রোজ ম্যারি জানান, এমন একজন যুবকের জীবন কাহিনী সবার জানা দরকার, যে কিনা জীবনের উদ্দেশ্য সম্পর্কে যৌবনকাল থেকেই স্থির ছিলেন। ওবামা সবসময় সচেতন ছিলেন- কীভাবে তিনি বিখ্যাত হতে পারেন এবং সময়কে কাজে লাগিয়ে সামনে এগিয়ে যেতে পারেন।


মন্তব্য