ঢাকা - এপ্রিল ২৫, ২০১৮ : ১১ বৈশাখ, ১৪২৫

জাবিতে অনির্দিষ্টকালের ছুটি ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

নিউজ ডেস্ক
মে ২৮, ২০১৭ ১৪:৫৩
সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহতের ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে রোববার সকাল ১০টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। শনিবার দিবাগত রাতে অনুষ্ঠিত এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শুক্রবার ভোর ৫টায় ঢাকা-আরিচা মহাসড়কের সিএন্ডবি এলাকায় সড়ক দুর্ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নাজমুল হাসান রানা ও মাইক্রোবায়োলজি বিভাগের আরাফাত নিহত হন। সাধারণ শিক্ষার্থীদের দাবি, বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনাগ্রহের কারণেই ক্যাম্পাসে তাঁদের জানাজার ব্যবস্থা করা হয়নি। এঘটনার প্রতিবাদে ও ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে শনিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান গ্রহণ করে সাধারণ শিক্ষার্থীরা।

এক পর্যায়ে বিকাল ৫টার দিকে পুলিশ অবরোধকারীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের টিয়ারশেল নিক্ষেপের পর শিক্ষার্থীরা আরও বিক্ষুব্ধ হয়ে উঠে। তার ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলামকে নিজ বাসভবনে অবরুদ্ধ করে রেখে। উপাচার্যের বাসভবনের ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে শিক্ষার্থীরা। তাঁরা বাসভবনের প্রাঙ্গণে বিক্ষোভ করে উপাচার্যের পদত্যাগসহ বিভিন্ন দাবি জানান। একপর্যায়ে উপাচার্যের বাসভবনের জানালার কাচ, সিসি ক্যামেরা ও ফুলের টব ভাঙচুর করা হয়। এতে সাত শিক্ষক আহত হয়েছেন। এরপরই মধ্যরাতে এসিদ্ধান্ত জানালো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।



মন্তব্য