ঢাকা - ফেব্রুয়ারি ১৮, ২০১৮ : ৫ ফাল্গুন, ১৪২৪

বিশ্বরেকর্ড গড়ে গিনিজ বুকে উঠছে বাংলাদেশের নাম!

নিউজ ডেস্ক
জানুয়ারি ১১, ২০১৭ ১৫:৪৬
বিশ্বরেকর্ড গড়ে গিনিজ বুকে নতুন করে উঠছে বাংলাদেশের নাম। পৃথিবীর সর্ববৃহৎ ডিজিটাল ক্লাস করিয়ে রেকর্ড গড়তে যাচ্ছে বাংলাদেশ। কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'স্কুল পর্যায়ের ছাত্র-ছাত্রীদের জন্য বিজ্ঞান বিষয়ক বিশ্বের সবচেয়ে বড় ব্যবহারিক ক্লাস'। এতে পাঠদান করবেন প্রখ্যাত লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

কুলিয়ারচর উপজেলার থানার মাঠে আন্তর্জাতিক মানের সুবিধা সম্পন্ন শ্রেণীকক্ষে আজ সকাল ১১ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত এই পাঠদান অনুষ্ঠিত হবে। পাঠদান অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান (এম.পি.) ও ভৈরব-কুলিয়ারচরের সংসদ সদস্য নাজমুল হাসান পাপন।

ওই পাঠদানের অনুষ্ঠানটি পরিচালনা করছে পরিপাটি অ্যাড ফার্ম এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট। পরিপাটির একজন পরিচালক, প্রায় (৩৫০০) তিন হাজার পাচঁশত শিক্ষার্থীকে একসাথে ডিজিটাল ক্লাসের ব্যাবস্থা করার জন্য বড় আকারের ২০ টিরও বেশি ক্লাস রুম। প্রত্যেকটি ক্লাস রুমে থাকছে অত্যাধুনিক সাউন্ড সিস্টেম ও ৪২ ইঞ্চি 4D এলইডি টিভি। এ ধরনের অনুষ্ঠান বাংলাদেশে এই প্রথম হতে যাচ্ছে। আধুনিক প্রযুক্তির সকল সুবিধা সম্বলিত এ অনুষ্ঠানে ১৫০ ইঞ্চি টিভিতে ক্লাস নিবেন দেশ বরেন্য শিক্ষাবিদরা।

এর আগে গত ১৬ আগষ্ট অস্ট্রেলিয়া ব্রিসবেনে ২৯০০ শিক্ষার্থীর অংশগ্রহণে বিজ্ঞান বিষয়ক পাঠদান করে গিনেজ বুকে নিজেদের নাম লেখায়। এবার বাংলাদেশ ৩২০০ এর অধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বিজ্ঞান এবং তথ্য প্রযুক্তি বিষয়ক পাঠদান করে অস্ট্রেলিয়ার সেই রেকর্ড ভাঙতে যাচ্ছে।

বাংলাদেশ২৪অনলাইন/টিএম


মন্তব্য